আমার নাম, ছবি, আমার স্টাটাস কপি করে হুবাহু আমার প্রোফাইল কপি করে কেউ ফেক আইডি খুলেছে। আমি জানি আমাকে বিভ্রান্তিকর অবস্থায় ফেলার জন্য কেউ এমনটা করছে। আমি চাচ্ছি যেকোনো বিভ্রান্তিকর অবস্থা পরার আগে আমি সেই আইডিকে নষ্ট করতে চাই। দয়া করে কেউ বলবেন আমি অতি সহজে কিভাবে সেই আইডি নষ্ট করতে পারবো?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

#প্রথমত ফেক আইডি সনাক্ত করে সেই আইডিটিকে ব্লক করে দিতে হবে। ব্লক করার পর 

#অনেক সময় আইডি ব্লক করার পরও ফেক আইডিটি পুনরায় অন্য আইডি দিয়ে আপনাকে বা আপনার পরিচিতদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। তখন আইডিটিকে রিপোর্ট করতে হবে।

কোন পেজকে/প্রোফাইলকে যদি প্রচুর পরিমাণে রিপোর্ট (২৬ জন) করা হয় তবে ফেসবুক সেই পেজ/প্রোফাইলকে ব্যান করে দেয়। আইডি রিপোর্ট করার নিয়ম গুলো নিম্নে দেয়া হল-

ফেক একাউন্টের প্রোফাইল এ যেতে হবে।কভার ফটোর উপর  অপশনে গিয়ে রিপোর্ট(Report)  অপশন সিলেক্ট করুণ।পরবর্তী নির্দেশনা অনুযায়ী রিপোর্ট করার বিস্তারিত তথ্য দিয়ে ফেক একাউন্টটি রিপোর্ট করুণ।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
ArfanAli

Call

আপনি আপনার আইডি দিয়ে ঐ প্রোফাইলে যাবেন । সবার নিচে দেখবেন Report লিখা আছে। Report এ যাবেন তারপর Report this profile তারপর They are pretending to be me or someone তারপর Me তারপর Submit to facebook for review এই লেখাটার বৃত্তটি ভরাট করে Countinue করুন। এবং 6 থেকে 24 ঘন্টার মধ্যে আইডিটি Permanently Disable করে দিবে অর্থাৎ সকল ডেটা ডিলিট করে দিবে। Disable করার পর আপনাকে ফেসবুক থেকে একটা নোটিফিকেশন দিবে আপনি এটা যে কোনো সম নোটিফিকেশন অথবা সাপোর্ট ইনবক্স থেকে দেখতে পারবেন । একটা রিপোর্টি যথেষ্ট

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ