৭-১৩ মিনিট! তবে মাঝে মাঝে বিরতি দিয়ে অর্থাত ইন্টারকোর্স চলার সময় ২-৩ মিনিট সঙ্গম বাদে অন্যান্য কাজ করতে পারেন, সেটা কিস বা অর্গাজম হতে পারে! তবে ওরাল সেক্স থেকে বিরত থাকবেন, এতে ওরাল ক্যান্সার এর সম্ভাবনা বেশি থাকে! আর কৃত্রিম অনেক কিছুই পরশ প্রতিক্রিয়া যুক্ত! এক্ষেত্রে কিছু ঔষধ প্রয়োগে কৃত্রিম ভাবে আপনার সময়টাকে বাড়ানো হচ্ছে! সুতরাং কিছু প্রতিক্রিয়া তো আছেই! এতে ঔষধ ছাড়া আপনি নির্ভরহীন! ঔষধের মাধ্যমে সময় বাড়ানো ক্ষতিকর, এতে ভবিষ্যতে মেরুদন্ডের সমস্যা হতে পারে! ঔষধের সাইড ইফেক্টের কারণে হার্টে এবং কিডনিতে সমস্যা হতে পারে! সাময়িক সুখের জন্য এগুলো পরিহার করা উচিত!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

তরুণ-যুবকদের কাছ থেকে প্রায়ই এ ধরনের প্রশ্ন আসে আমাদের কাছে। তাই চিন্তা করলাম বিষয়টা নিয়ে খোলামেলা আলোচনা দরকার। স্বামী স্ত্রীর সহবাস বা যৌন মিলনের স্থায়িত্ব বা আদর্শ সময় কতটুকু হওয়া দরকার এ বিষয়টা নিয়ে মূলত অবিবাহিত তরুণরাই বেশি প্রশ্ন করে থাকেন।

সম্প্রতি ইন্টারন্যাশনাল জার্নাল অব সেক্সুয়াল মেডিসিনে প্রকাশিত এক গবেষণার ফলাফলে পাওয়া গেছে যে- "সর্বোত্তম যৌন মিলনের সময়-ব্যপ্তি ৭ (সাত) থেকে ১৩ (তের) মিনিট পর্যন্ত হয়ে থাকে " তবে ড. ইরিক কোট্রি, বিহ্‌রেন্ড কলেজ ইন ইরিক, পেনসিলভিনিয়া তার গবেষনায় প্রমান করেছেন - ৩ (তিন) মিনেটের ভালবাসাপুর্ন মিলনই 'পর্যাপ্ত'।

গবেষনায় যৌন অভিজ্ঞদের কাছে তাদের 'পেনিট্রেটিভ সেক্স অর্থাৎ লিঙ্গ যৌনাঙ্গে স্থাপন করে অন্তরঙ্গ মিলন' এর সময় ব্যপ্তির বিশ্বাস সম্পর্কে প্রশ্ন করা হয়। এজন্য আমেরিকান এবং কানাডিয়ান যুগলকে র‌্যান্ডম সিলেকশানের মাধ্যমে প্রশ্ন করা হয়। তাদের সবার উত্তর-ই ছিল – সাত থেকে তের মিনিটের যৌন মিলন 'কাম্য বা বাঞ্চনীয়'।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ