মেন্স শেষ হবার দুইদিন পর সেক্স করা শেষে "ইমারজেন্সী পিল" খাওয়ানোর পর বমি হলে, গর্ভপাত হওয়ার কোন সম্ভাবনা আছে কী?? বমির কারণে পিলের কার্যকারিতা কী নষ্ট হয়ে যাবে। 

নোট : দুপুর ১২ টায় পিল খাওয়ার পর রাত ১:৩০ এ বমি হয়েছে। 


শেয়ার করুন বন্ধুর সাথে

পিল সেবনের ৪-৬ ঘন্টার মাঝে যদি বমি হয়ে যায় তাহলে পুনরায় পিল সেবন করার প্রয়োজন আছে । কিন্তু আপনার ১২ ঘন্টার বেশী সময় পর বমি হয়েছে তাই পুনরায় পিল সেবনের প্রয়োজন নেই ও গর্ভপাত হওয়ার সম্ভাবনা আছে যদি মিলন করার ৭২ ঘন্টার ভিতরে   ইমার্জেন্সি পিল সেবন করে থাকেন।

মো: বিল্লাল হোসাইন - যাতে গর্ভপাত না হয় তাই টাইম মত ইমারজেন্সি পিল খেয়ে নিয়েছে। কিন্তু আপনি বলছেন "গর্ভপাত হওয়ার সম্ভাবনা আছে যদি মিলন করার ৭২ ঘন্টার ভিতরে ইমার্জেন্সি পিল সেবন করে থাকেন।" ঠিক বুঝলাম না!

ইমার্জেন্সি পিল সেবন করা হয় যাহাতে গর্ভবর্তী না হয়ে গর্ভপাত হয়ে যায় সে জন্য। গর্ভপাত না হওয়ার জন্য কেউ ইমার্জেন্সি পিল সেবন করে না। এর থেকে বিস্তারিত জানতে কল করুন।

ওহ্ বুঝতে পারলাম।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Unknown

Call

ডাঃ বিল্লাল হোসাইন, আমার "মেন্স" শেষ হওয়ার দুইদিন পর অর্থাৎ  (ডিসেম্বরের ৩০ তারিখ বিকেলে, রাতে, ৩১ তারিখ সকালে মোট ৩ বার সেক্স করি)। তারপর বেলা ১২ঃ৩০ মিনিটে "ইমারজেন্সী পিল খেয়েছিলাম" আর রাত ১ঃ৩০ এর দিকে (জানুয়ারী ১ তারিখ) বমি হয়ে গেছে। এরপর জানুয়ারী মাসের ১০ তারিখ মেন্স শুরু হয়েছে। মাঝে মাঝে স্তনে অনেক ব্যাথা হয়। আজ দু'দিন ধরে স্তনে ব্যাথা ও ফুলে আছে। তাহলে কী ধরে নিব আমি প্রেগন্যান্ট, বা মেন্স হওয়ার পরেও কী প্রেগন্যান্ট হওয়ার কোন সম্ভবনা আছে কী? এই অবস্থায় কী করণীয়।🙏 অগ্রীম ধন্যবাদ ❤️

প্রেগনেন্ট হবার সম্ভাবনা কম। ব্যাথা হচ্ছে, পিলের জন্য, আর পিরিয়ডও একই কারনে অনিয়মিত

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ