ফেসবুক অনেকে অবসর সময় কাটানোর জন্য ব্যবহার করে থাকে। কিন্তু এই ফেসবুক থেকে যে কত উপায়ে আয় করা যায় তা অনেকেই জানে না। তাই আজকের আর্টিকালে আপনি লিখবো যে কিভাবে ফেসবুক থেকে আয় করা যায়। 

১।ফেসবুক পেজ থেকে আয়ঃ আপনি চাইলে আজকেই একটি ফেসবুক পেইজ তৈরি করে দিয়ে আয় করা শুরু করতে পারেন। ফেসবুক পেইজের মাধ্যমে অনেক উপায়ে আয় করা যায়। যেমনঃ ফেসবুক পেইজের মাধ্যমে আপনার পণ্যের প্রচারনা করতে পারেন, মিনিটাইজ পেইজ হলে সেখানে ভিডিও আপলোড করে আয় করতে পারেন, ফেসবুক ইন্সটান্ট আর্টিকাল থেকে আয় করতে পারেন, তাছাড়া ফেসবুক পেইজ বিক্রি করে দিয়েও আয় করা যায়।

 

২। ফেসবুক গ্রুপ থেকে আয়ঃ ফেসবুক গ্রুপ থেকেও অনেক উপায়ে আয় করা যায়। যেমন আপনার যদি বড় ধরনের একটি গ্রুপ থাকে তাহলে আপনি সেখানে আপনার বিজনেস ডেভেলোপ করতে পারবেন, নতুন নতুন বিজনেস তৈরি করতে পারবেন, বিভিন্ন কোর্স করিয়ে টাকা আয় করতে পারবেন। তাছাড়া আপনার গ্রুপে বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমেও আয় করতে পারবেন। 


৩। ফেসবুক মার্কেটপ্লেসঃ ফেসবুকে নতুন একটি অপশন যুক্ত হয়েছে। আর তা হলো ফেসবুক মার্কেটপ্লেস। আপনার যদি যেকোনো একটি প্রোডাক্ট থাকে তাহলে আপনি আপনার প্রোডাকটি ফেসবুক মার্কেটপ্লেসে বিক্রি করার জন্য যুক্ত করতে পারেন। তখন সারা বাংলাদেশ কিংবা অন্যান্য দেশ থেকে আপনার পোডাক্টটি তারা দেখবে এবং সেখান থেকে আপনি প্রোডাক্ট বিক্রির মাধ্যমে আয় করতে পারবেন।


তাছাড়া ফেসবুকে আয় করার অনেক উপায় আছে। আপনি যদি ফেসবুক থেকে আয় করার উপায় সস্পর্কে বিস্তারিত  জানতে চান তাহলে নিচের এই পোষ্টটি দেখে দেখে নিতে পারেন।
-ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায় ২০২১ বিস্তারিত পড়ুন 


শেয়ার করুন বন্ধুর সাথে