আমার বাবা মারা গিয়েছেন প্রায় সাত বছর।  এর মাঝে বাবাকে নিয়ে অনেক স্বপ্নই দেখেছি।  কিন্তু গতকাল রাতে একটি খুবই উদ্ভট  ভয়ংকর স্বপ্ন দেখলাম।
- দেখলাম আমার বাবা তার নিজের শরীরের চাকু দিয়ে প্রত্যেকটা শিরা এবং পেট ও গলা কেটে মৃত্যুবরণ করছেন।
- ওনার সাথে আমার দুঃসম্পর্কের দাদাওছিলেন  যিনিও মারা গেছেন ৮ বছর হবেন। কিন্তু  ওনি  নিজে আব্বুর এই কর্মকান্ড দেখে বিস্মিত হচ্ছিলেন কিন্তু কোন বাঁধা  দিচ্ছিলেন না। 
- এক পর্যায়ে আব্বা মাটিতে লুটিয়ে পড়লে তিনি যেয়ে আব্বাকে ধরেন এবং জানার চেষ্টা করেন কি জন্য আব্বা এরকম করলো কিন্তু আব্বার মুখ দিয়ে অনেক কষ্টেও  কোন কথা বের হচ্ছিলো না।  এক পর্যায়ে বাবা মারা যান আর আমার ঘুম ভেঙে যায়। 

......  প্রিয় ভাইবোন, এই স্বপ্নের কি ব্যাখ্যা হতে পারে। কেউ জেনে থাকলে দোয়া করে জানাবেন। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

সবাই সব স্বপ্নের ব্যাখ্যা করতে পারে না। স্বপ্নের ব্যাখ্যা করা সবার কাজ নয়। তাই সবার কাছে স্বপ্নের ব্যাখ্যা জানতে চাওয়া ঠিক নয়। আর ইসলামে নিষেধ রয়েছে যে, স্বপ্ন দ্রষ্ঠা ব্যক্তি যেন জ্ঞানী ব্যক্তি অথবা পছন্দনীয় ব্যক্তি ব্যতীত অন্য কারো নিকট স্বপ্নের ব্যাপারে আলোচনা না করে।

আবূ হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ তোমাদের কেউ অপছন্দনীয় কিছু স্বপ্নে দেখলে সে যে কাতে শোয়া ছিলো তা যেন পরিবর্তন করে, তার বাম দিকে তিনবার থুথু ফেলে,আল্লাহর নিকট স্বপ্নের কল্যাণ কামনা করে এবং তার অনিষ্ট থেকে আশ্রয় প্রার্থনা করে।

স্বপ্নবিদ মুহাম্মাদ ইবনে সিরিন (রহ.) বলেন, যদি স্বপ্নে কেউ মৃত মানুষ দেখে, তাহলে তাকে যে অবস্থায় দেখবে, সেটাই বাস্তব বলে ধরা হবে। তাই তার জন্য তখন বেশি করে মাগফিরাত কামনা ও দোয়া করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ