একদম বাড়ির কাছের মেয়েকে বিয়ে করা কি ভাল হবে? নাকি অপরিচিত অন্য এলাকার  মেয়েকে বিয়ে করা ভাল হবে। কোনটা বেটার বলে অাপনি মনে করেন?

প্রতিবেশী সম্পর্কে কাকাত বোন হয়। তাকে বিয়ে করলে তার প্রতি অাকর্ষন বেশি থাকবে নাকি অপরিচিত মেয়েকে বিয়ে করলে বউয়ের প্রতি অাকর্ষন বেশি থাকে? কোনটা বেটার হয়?? অাপনাদের অভিজ্ঞতা থেকে বলুন 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আমি মনে করি অপরিচিত অন্য এলাকার মেয়েকে বিয়ে করা ভাল হবে। (উত্তরটি সম্পূর্ন পড়ার অনুরোধ রইলো) বাড়িির পাশে বা সর্বদাই পরিচিত থাকা এক মেয়েকে বিবাহ করার চেয়ে অপরিচিত কোন এক ভদ্র ও ইসলামি বিধি বিধান সর্বদাই মেনে চলা এক পড়িবারের মেয়েকে বিয়ে করাই সব থেকে উত্তম বলে আমি মনে করি।

কেনো না বাসার পাশে বা সর্বাদাই পরিচিত ফেমিলির মেয়ের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলে সুবিধার চেয়ে অসুবিধাই বেশি হতে পারে।যেমন

  • বাড়ির পাশে বিবাহ করলে বা পরিচিত মেয়েটির সাথে বিবাহ হলে। আপনার প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও সম্মান কম পাবেন।(তবে সবার ক্ষেত্রে এক নাও হতে পারে)।
  • আপনার প্রতি স্ত্রীর আগ্রহতা এক সময় কমিয়ে দিতে পারে
  • বিবাহের পর বাসায় সামান্য কোন ঝামেলা হলেই শশুর বাড়ির লোক সুনে ছুটে আসবে এবং একটা ঝামেলা তৈরি করতে পারে।(তবে সবার ক্ষেত্রে এক নাও হতে পারে)
  • পাশাপাশি দুই পরিবারের আত্মীয়তা ও তাদের একে অপরের প্রতি আকৃষ্ট ও শ্রদ্ধা ও সম্মান, আত্মীয়দের আপ্যায়ন করা, কম হয়ে থাকে বা কমে যায়।(তবে সবার ক্ষেত্রে এক নাও হতে পারে)
  • বাসার পাশেই শশুর বাসা থাকলে বাসায় কোন ঝামেলা হলেই সয়তান মানুষ মেয়ের বাবার কাছে উলটাপালটা লাগিয়ে দেওয়ার সম্ভাব আজকাল বেশিই দেখা যায়
এছাড়াও বাসার পাশাপাশি দুই পরিবারের  আত্মীয়দের একে অপরের প্রতি মিল মহব্বত কম থাকতে পারে। যেকোন সমস্যায় উক্ত অপর আত্মীয় পরিবার টি হেল্প করতে না পারায় অপর পরিবার থেকে কথা শুনাতে হতে পারে যা আপনাকে বা আপনার স্ত্রীকে। 
এছাড়াও আমার চোখে দেখা ও অজানা অনেক সমস্যার কারনে পাশাপাশি দুই পরিবারের আত্মীয়তা থেকে বিচ্ছিন্ন হয় কেউ আবার একে অপরের বাসা যাওয়া আসা বন্ধ করে (কিন্তু আত্মীয়তা থাকে)   কেউ আবার মেয়ের শশুর বাসায় মেয়ের কষ্ট দেখে মেয়ের বাবা মা ডিভোর্স নেওয়ায়(কিছুদিন আগেই এভাবে এক মা তার মেয়ের ডিভোর্স নিয়েছে )। এ কারনেই অনেক বাবা মা দুরে মেয়েকে বিবাহ দিতে চায় যে যা হবে হবে তা দুরেই হোক ও চোখের আরালে হোক।কেনো না মেয়ের যেকোন কষ্ট বাবা মা প্রতিনিয়ত দেখতে তা মেনে নিতে পারে না।(তবে সবার ক্ষেত্রে এরকম এক নাও হতে পারে) এছাড়াও আরো
নানান সমস্যার সম্মুখীন হয়ে থাকে যা আমার জানা ও সোনার মধ্যেই বলেছি।
সুতারাং আপনি দুরে কোথাও বিবাহ করুন এবং বিবাহের আগে মেয়ের সাথে কথা বলে নিন যে সে আপনাকে বিবাহ করতে রাজি কিনা।এসব অন্যান্য বিষয় গুলো জেনে সুনে বিবাহ করুন দেখবেন ওই অপরিচিতা মেয়েটা আপনার অনেক খেয়াল রাখবে ও ভালোও বাসবে আপনার শশুর বাসা থেকে আসা মানুষ গুলো আপনাকে অনেক সম্মান করবে। অনেক দিন পর শশুর বাসা গেলে দেখবেন সম্মান ও আদর ভালোবাসা ও আপ্যায়ন এর কমতি রাখবে না। জামাই আদর কিরকম তা বুঝতে পারবেন।কিন্তু বারির পাশে বিয়ে করলে জামাই আদরের কোনা করিও পাবেন না আমার বিশ্বাস। এছাড়াও দুরে অপরিচিতা কোন ফেমিলির সাথে আত্মীয়তা করলে দুই পরিবারের মধ্যে একটা মিল মহব্বত তৈরি হলো নতুন করে যা সম্পূর্ন নিউ ভার্সনে। এতে একে অপরের প্রতি আগ্রহ ও সম্মান ও ভালোবাসা ও মিল মহব্বত আজীবন থেকে যায়। তাই আপনাকে বলবো বাড়ির পাসে আবেগের বসে প্রেম না করে দুরে কোথাও বিবাহ করুন দেখবেন আপনার প্রতি আদর স্নেহ কিরকম। ভাই বাড়ির পাশে বিয়ে করলে অনেকেই শশুর বাড়ির জমি ভাগ পায় যা চাষাবাদ করে কিন্তু তাদের মধ্যে মিল মহব্বত ভালোবাসা ও শ্রদ্ধা মোটেও থাকে না।আর এসব টাকা পয়সাও পাওয়া যায় না।কাজেই আমি বলবো আপনি অজানা অচেনা এক স্থানে বিবাহ করুন আসা করি সুখে থাকবেন।আসা করি বুঝতে পারছেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ