আমাদের জীবনে চলার পথে অনেক বাধা এবং বিভ্রান্তির সমূখীন হতে হয়,, এই বাধা এবং বিভ্রান্তি গুলোর কারনেই মূলত আমাদের ভিতরে ডিপ্রেশন এর সৃষ্টি হয়। ডিপ্রেশন এমন একটি রোগ যা এক বার আপনার ভিতরে প্রবেশ করলে আপনার সমস্ত সুখ নষ্ট করে দিবে। এবং এর এনার্জি আপনার আসে পাশেও ছড়িয়ে পরতে পারে। ডিপ্রেশন আপনার ভবিষ্যাত কে তো নষ্ট করেই সাথে আপনার বর্তমানকেও নষ্ট করে দিবে। এ
ডিপ্রেশন নির্ভর করে আপনার কাজের ওপর,  এ ডিপ্রেশন নির্ভর করে আপনার চিন্তা ভাবনার ওপর। একবার আপনি আপনার চিন্তা ভাবনা পরিবর্তন করুন  দেখুন,  আপনার  চিন্তা ভাবনা আপনাকে পরিবর্তন করে দিবে। তবে ভাবনা চিন্তা  হতে হবে ইতিবাচক, কেননা নেতিবাচক চিন্তা ভাবনাই আপনার ভিতর বিভ্রান্তর জায়গা করে নেয়।
আর এই বিভ্রান্তি থেকে হতে পারে আপনার মানুষিক অশান্তি। মানুষিক অশান্তি সম্পূর্ণ আপনার মনের ওপর নির্ভরশীল। আপনি আপনার মনকে নিয়ন্ত্রণ করে ইতিবাচক শক্তি  অর্জন করতে পারেন, যা আপনার মানুষিক শক্তিকে দ্বিগুন বাড়িয়ে দিবে। অপর দিকে নেতিবাচক প্রভাবের ফলে আপনার মানুষিক অস্থিরতা বেড়ে যাবে, যা আপনার চলার পথে বিঘ্ন ঘটায়।
মানুষিক সুখ যদিও সম্পূর্ণ আপনার নিজের ওপর নির্ভর, যদি অন্য কেউ ডিসাইড করে দেয় যে আপনার ভিতরে কি ঘটবে। তাহলে  আপনার ভালো থাকা অসম্ভব হয়ে পরবে। তাই প্রথমেই দরকার আপনার নিজের মনকে নিয়ন্ত্রণ করতে শেখা,  দ্বিতীয় কথা হচ্ছে আপনার ভিতরে পজিটিভিটি বাড়াতে হবে। ভবিষ্যতে কি হতে পারে তা নিয়ে চিন্তা করে বর্তমান সময় টাকে নষ্ট করবেন না, এটা আপনার সৃষ্টিকর্তার উপর ছেড়ে দিন, কারণ ভবিষ্যতে কি হতে পারে এটা শুধু আপনার সৃষ্টি কর্তা ভালো জানেন। তাই প্রার্থনা করুন- প্রার্থনা করলে মন একটা আয়না হয়ে উঠবে এবং এটা শুধু আপনাকে প্রতিবিম্ব দেখিয়ে দিবে। 

# ব্লগ টি ভাল লাগলে লাইক করুন এবং কমেন্ট এ আপনার মূল্যবান মতামত জানিয়ে দিন। ধন্যবাদ।

 লেখাঃHimu66


শেয়ার করুন বন্ধুর সাথে