Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য| হ্যা ওনি এই ক্রিম ইউজ করতে পারবেন সমস্যা নেই | তবে ওনার যোনি চুলকানির মূল কারন কি তা জানা বা বুঝা জরূরী,  সুতারাং আপনি ওনার ইউরিন টেস্ট করান এবং একজন গাইনি ডাক্তারের কাছে প্রেসক্রিপসন করে নিবেন| কেনো না এই ক্রিম ইউজ এর পাশাপাশী এনাকে এনটিবায়োটিক ডোজ নিতে হতে পারে যা যোনি সংক্রমন ব্যক্টেরিয়া নিরাময়ের জন্য| 

আর হ্যা ওনাকে কিছু ব্যাপারে   জানিয়ে দিবেন যা হলো: : । আপনি ওনাকে লবন মিশানো হালকা গরম পানি দিয়ে দিনে দুইবার যোনি পরিস্কার করতে বলবেন  (সকাল ও রাতে) রঙীন ও বেশি সুগন্ধিযুক্ত টয়লেট টিস্যু ও সাবান যৌনাঙ্গে ব্যবহার করবে না। ভেজা কাপড় পরে বেশিক্ষণ থাকবেন না। গোসল বা ব্যায়ামের পর যত তাড়াতাড়ি সম্ভব ভেজা কাপড়টি পাল্টে নিবে। ওনাকে যৌনাঙ্গ পরিষ্কার রাতে বলবেন সবসময়। 

আর প্রসাব বা পায়খানা করার সময় হাত দিয়ে সামনে থেকে পেছনে এই নিয়মে পরিষ্কার করতে হবে। খেয়াল রাখতে হবে পায়খানার রাস্তার জীবাণু যেন যোনিতে না লাগে। 

সুতির কাপড় দিয়ে তৈরি অন্তর্বাস বা পেন্টি পরবে। । যোনি আর্দ্র ও ভেজা রাখবে না। মাসিকের সময় নোংরা কাপড় ব্যবহার করবে না। পরিষ্কার প্যাড ব্যবহার করবে। নিয়মিত গোসল করবে। রাতে প্যাড পরে ঘুমাবে না ও রাতে হালকা গরম পানি দিয়ে যোনি পরিস্কার করে ঘুমাবে -

   ইউরিন ইনফেকশন হলে  ইনফেকশনকে হেলাফেলা না করে গাইনি ডাক্তারের শরণাপন্ন হতে হবে। কোনোভাবেই এসব এর ঔষধ ডাক্তারের পরামর্শ ছাড়া ব্যবহার করবেন না। সুস্থ্য থাকুন সচেতন থাকুন।

Talk Doctor Online in Bissoy App