Share with your friends
Manik Raj

Call

আপনি বিশ্বাসযোগ্য ওয়েবসাইট বিস্ময় থেকে মোটামুটি মাসে

কিছু টাকা ইনকাম করতে পারবেন। ব্লগ লিখে ও অন্যের

প্রশ্নে উত্তর দিয়ে। এখানকার কয়েকজন সদস্য আছে

বিস্ময় থেকে মাসে ভালো উত্তর দিয়ে ও ব্লগ লিখে

হাজার টাকারও বেশি আয় করে। এছাড়াও অন্য সাইট আছে

কিন্তু সেগুলোতে ঝামেলাও আছে এদিক সেদিক হলেই শেষ।

                     

Talk Doctor Online in Bissoy App
Kamil Ahmad

Call

হ্যা অবশ্যই। এখানে যতোগুলো সাইটের কথা বলা হয়েছে সবগুলাতেই কাজ করলে আপনি আয় করতে পারবেন শতভাগ নিশ্চিত।

 

ফ্রিল্যান্সার | Freelancer 

পৃথিবীর সব থেকে বড় ফ্রিল্যান্সিং সাইট হলো ফ্রিল্যান্সার। এই সাইটে আপনি ১৩৫০ টা আলাদা আলাদা বিভাগে বিভিন্ন ধরণের কাজ পাবেন। কন্টেন্ট রাইটিং থেকে আরম্ভ করে ওয়েবসাইট ডিজাইন, মোবাইল অ্যাপস, এন্ড্রোয়েড অ্যাপস, ফটোশপ লোগো ডিজাইন, ডাটা এন্ট্রি, ব্যানার ডিজাইন সহ আরও অনেক ধরণের কাজ এখানে আছে। সহজ ভাষায় বলা যায়, পৃথিবীর যত ফ্রিলেন্সিং কাজ আছে, এখানে তাদের সবাইকে খুঁজে পাওয়া যাবে।


 পিপল পার আওয়ার | peopleperhour

 পিপল পার আওয়ার সাইটটিও একটি ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটটির হেডকোয়ার্টার লন্ডনে অবস্থিত। এটি একটি ইন্টারন্যাশনাল এবং বিশ্বাসযোগ্য ওয়েবসাইট। এখানে কাজ করে পেমেন্ট ঘন্টার মধ্যে পেয়ে যাবেন। এই ওয়েবসাইট ঠিক ফাইবার এর মতো। এখানে, আপনি আপনার দক্ষতা অনুযায়ী কাজ পাবেন।


 গুরু | Guru 

গুরু একটি জনপ্রিয় ফ্রিল্যান্সিং সাইট। আপনি যদি ডাটা এন্ট্রি, কন্টেন্ট রাইটিং, ট্রান্সলেশন এবং এ ধরনের আরো কাজ খুঁজছেন অথবা এ ধরণের কাজ করতে আগ্রহী থাকেন; তবে এই সাইটটি একবার হলেও ভিসিট করুন। কেননা, এখানে কাজ করে আপনি সর্বনিম্ন ঘন্টায় 8 ডলার পাবেন। আর, আপনি যদি এই সব কাজ না জানেন; তবে দেরি না করে আজই শিখে ফেলুন। এতে করে আপনার একটি দক্ষতা অর্জন হবে, পাশাপাশি উপার্জনের একটি মাধ্যমও তৈরি হবে।


 আপ ওয়ার্ক | Up work 

আপ ওয়ার্ক সম্পর্কে সবারই কম বেশি ধারণা রয়েছে। এটি একটি ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটে কাজ করার জন্য অবশ্যই আপনার যেকোনো একটি বিষয়ে দক্ষ হতে হবে। আপনি যদি কোনো বিষয়ে পেশাদারি দক্ষতা অর্জন করে থাকেন, তবে সেটিকে কাজে লাগাতে পারেন। সেই দক্ষতা ব্যবহার করে আপনি আপ ওয়ার্কে কাজ নিবেন। 


ট্রুল্যান্সার | Truelancer 

ট্রুল্যান্সার একটি জনপ্রিয় ও বিশ্বাসযোগ্য ফ্রিল্যান্সিং সাইট। এই সাইটটিতে উপরে যে ফ্রিল্যান্সিং সাইটগুলোর সম্পর্কে আলোচনা করলাম সেগুলোর তুলনায় প্রতিযোগিতা মোটামুটি কম। 

ফাইভার | Fiverr 

অনলাইন থেকে আয় করার জন্য বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হলো ফাইভার। ফাইভার একটি ফ্রিল্যান্সিং মাধ্যম। ফাইভারে আপনি বিভিন্ন ধরণের কাজ করার সুযোগ পাবেন। যেমন কনটেন্ট রাইটিং, ফটো এডিটিং, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব ডিজাইন ইত্যাদি।

 এছারা অারো অনেক বিশ্বস্ত সাইট রয়েছে

Talk Doctor Online in Bissoy App

আমি সবথেকে বিশ্বস্ত 2 টি ওয়েবসাইট সম্পর্কে বলবো ।

একটি হচ্ছে আমাদের এই বিস্ময় আনসার । এখান থেকে ইনকাম করার সিস্টেমটা মোটামুটি আপনিিি জানেন । 

তাই আমি দ্বিতীয় বিশ্বযুদ্ধ সাইট নিয়ে বলবো :

এই ওয়েবসাইটটি হলো ট্রিকবিডি । ওয়েবসাইটটি খুবই ভালো মানের কনটেন্ট নিয়ে কাজ করে । এই ওয়েবসাইটের অথর দিনদিন নতুন নতুন কন্টেন্ট (বিশেষ করে লিখালিখি ) যোগ করে টাকা ইনকাম করে যাচ্ছেন ।এ বেশিরভাগ অংশই টেকনোলজি নিয়ে । কয়েক হাজার ব্যবহারকারী রয়েছে এই ওয়েবসাইটে। এর মধ্যে কয়েক শত রয়েছে অথর অর্থাৎ কন্টেনট ক্রিয়েটর আছে। যে কেউ এখানে টেকনোলজি ভিত্তিক যেকোনো ইনফরমেশন নিয়ে পোস্ট লিখতে পার । তবে তার জন্য আগে একটি ভ্যালিড আইডি খুলতে হবে । ট্রিকবিডির একটি অফিশিয়াল অ্যাপ আছে, সেই অ্যাপটি ডাউনলোড করে তারপর ট্রিকবিডি আইডি খুলতে পারবেন। আইডি খুলে আপনি ইচ্ছামত আপনাার ক্যাটাগরিি অনুযায়ী পোস্ট করতে পারবেন।



পোস্ট যদি কপিরাইট বিহীন হয় এবং নতুন কোন পোস্ট হয় তবে তা অ্যাপ্রুভ হবে। সর্বনিম্ন 3 টি পোস্ট অ্যাপ্রুভ হওয়ার পর আপনি কন্ট্রিবিউটর থেকে অথোর হয়ে যাবেন । আর একবার author হয়ে গেলে আর আপনার approve এর কোনো ঝামেলা থাকে না । কিন্তু আপনি যদি পরে কপি পোসট করেন এবং কোন অথবা কন্ট্রিবিউটর রিপোর্ট দেয় আর ট্রিকবিডি কর্তৃপক্ষ দেখে ফেলে তাহলে আপনি ban ও হতে পারেন ।



প্রত্যেকটি পোস্টে ভিউ এর ওপর নির্ভর করে ট্রিকবিডি কর্তৃপক্ষ টাকার পরিমাণ এড করে দেন । সর্বনিম্ন 500 টাকা হলে আপনি বিকাশ এর মাধ্যেমে তুলতে পারবেন । 

সাইটটির লিংক :

TRICKBD

Talk Doctor Online in Bissoy App