Call

দুঃখিত আপনি নার্সিং এ ভর্তির জন্য আবেদন করতে পারবেন না। GPA 2.50 এর নিচে থাকলে আবেদন সাবমিট করবে না।  নিচে বিস্তারিত আগের বছরের বিজ্ঞপ্তি দেখেনিন।


নার্সিং ভর্তি আবেদনের ন্যূনতম যোগ্যতা
ডিপ্লোমা ইন মিডওয়াইফারি : যে কোন শিক্ষা বাের্ড হতে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে অনুষ্ঠেয় এস,এস,সি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ এবং ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ প্রাপ্ত মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং(বিএসসি ইন নার্সিং) : বিজ্ঞান বিভাগে জীববিজ্ঞান বিষয়ে পাসসহ যারা এইচ এস সি বা সমমানের পরীক্ষায় ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে পাস করেছেন তারাই কেবলমাত্র আবেদন করতে পারবেন। এসএস সি বা সমমান এবং এইচ এস সি বা সমমানের পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর যোগফল ন্যূনতম ৬.০০ থাকতে হবে। কোন অবস্থাতেই এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় জিপিএ ২.৫০ এর নিচে গ্রহণ যােগ্য হবে না।

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি : যে কোন শিক্ষা বাের্ড হতে ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে অনুষ্ঠেয় এসএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ এবং ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫০ থাকতে হবে। দুটি পরীক্ষায় জিপিএ ৫.৫০ থাকতে হবে। কোন পরীক্ষাতেই জিপিএ ২.৫০ এর নীচে গ্রহণযােগ্য হবে না।


Talk Doctor Online in Bissoy App