আমি একটা পকেট রাউটার কিনব। তিন থেকে চার হাজার টাকার মধ্যে। কিন্তু আমি জানি না এইসব রাউটার স্পিড প্রদানের সময় কত ডেটা কস্ট করে। আমি যদি শুধু রাউটারটি অন করে রেখে দিই,তারপরেও কি এমবি কাটবে? কাটলে কিরকম কাটবে? নাকি আসলে মোবাইলের মতোই স্বাভাবিকভাবে কাটবে? আমি আসলে সঠিক ইনফরমেশনটা জানি না। এই ব্যাপারে যদি কার‌ও এক্সপেরিয়েন্স অথবা ভালো জানাশোনা থাকে তাহলে প্লিজ আমাকে একটু জানাবেন।


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ভাই ওয়াইফাই যে রকম ঠিক সে রকমি পকেট রাউটার। অর্থাৎ যেভাবে ওয়াইফাই রাউটার থেকে আপনার ফোনে ওয়াইফাই কানেকশন করেন ঠিক তেমনি পকেট রাউটার অন করে ফোনের ওয়াইফাই চালু করে উক্ত রাউটার এর নাম ও পাসওয়ার্ড দিয়ে কানেকশন করতে হবে।

এবার আশি মুল কথায়।  তাছাড়াও আমরা দেখি যে এক জনের মোবাইল থেকে অনেক জন ইন্টারনেট চালায় এর মুলত উপায় হলো ফোনের হটস্পট ইউস করে ঠিক তেমনি পকেট রাউটার এর ক্ষেত্রে। সেখানে সিম লাগাবেন ও অন করে কানেকশন করবেন ফোনে আর ফোনে কানেকশন করলেই এমবি কাটবে আপনার ইউস করার উপর নির্ভর করে এবং নির্দিষ্ট দুরুত্বের মধ্যে থাকতে হবে।

আর না শুধু রাউটার অন রাখলে এমবি কাটবে না, যতক্ষ্ণনা আপনি মোবাইলে কানেকশন না করেন।

ভাই পকেট রাউটার কিনে অযথা টাকা খরচ করবেন কেন কারন আপনার ফোনেই তো সিম লাগিয়ে নেট ইউস করতে পারেন এটাই সহজ। প্রয়োজনে বাটন ফোন কিনে কথা বলা সিম সেখানে লাগান ও নেট চালানো সিম এন্ড্রয়েড এ লাগান ব্যস। এতে তেমন ব্যয় হলো না।।।তাছাড়া আপনার ফোন থেকে হটস্পট এর মাধ্যমেও আপনার ফ্রেন্ড রাও নেট চালাতে পারবে যদি আপনি দেন তবেই।

আশা করি বুঝতে পারছেন।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ