আমি নবম শ্রেণীর  একজন ছাত্রী ।আমি ছোটবেলা থেকে বরাবর খুবই ভালো পড়ালেখায়।আর এবছর 10 রোজা অবধি সব ঠিকই ছিল।খুব মন দিয়ে ভালোভাবে সব পড়ছিলাম। কিন্তু এরপর আমার পরিবারের সবাই অসুস্থ হয়ে পড়ি, খুবই দুর্বল হয়ে পড়েছিলাম।এমনকি যেখানে আমি সকালে ঘুম থেকে উঠে পড়তে বসতাম এবং 12:30/1 টা অবধি পড়তাম, সেখানে তখন 10টা অবধি পড়তে পড়তে ঘুম চলে আসত। তবে আমি যথাসম্ভব সে সময়ের পড়াগুলো কভার করে ফেলতাম পরে এক্সট্রা সময় পড়ে।কিন্তু তখন থেকে শারীরিক অসুস্থতার কারণে আমার পড়ালেখার প্রতি মনোযোগ কমতে থাকে। এছাড়া আমি খুব বেশি মোবাইল থেকে রচনা, প্যারাগ্রাপসহ সব বিষয়ের বিভিন্ন তথ্য নেট থেকে নিয়ে নোট করি।এছাড়া করোনার কারণে প্রাইভেট,স্কুলসহ সব বন্ধ থাকায় ইউটিউব থেকে বিভিন্ন বিষয়ের ভিডিও খুব দেখেছিলাম, আর আমার একজন স্কুল ও প্রাইভেট স্যার থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ক্লাস লাইভ ক্লাস করি।তাছাড়া পিডিএফ থেকে বইও পড়ি নিয়মিত। এসব কারণে মোবাইল মোটামুটি বেশি প্রয়োজন হয়, তবে সবকিছু শিক্ষা অর্জনের জন্য তথা পড়ালেখার কল্যাণে। এই মোবাইল বেশি ব্যবহারের কারণে আমার বর্তমানে মোবাইল চোখের সামনে নিলে মাথা জ্বালা করে, চোখে বেশি সমস্যাও হচ্ছে। (জিরো পাওয়ারের গ্লাস ও ব্যবহার করছি সম্প্রীত)এসব কারণে পড়া থেকে মনোযোগ কমে যাচ্ছে, ভালোভাবে মন দিতে পারছি না।এই সব নিয়ে আমি খুব বেশি চিন্তিত। আর আমার জীবনের একমাত্র লক্ষ্য সুশিক্ষা অর্জন করে ভালো মানুষ হয়ে গড়ে উঠা।আর এসএসসি তে 1220 এর উপরে অবশ্যই মার্কস পেতে হবে আমাকে।(যদিও মার্কস নিয়ে ভাবা উচিত না,কিন্তু ভালো কলেজে টিকতে হলে অবশ্যই পেতে হবে)।কিন্তু এই কয়েকদিনের পড়ালেখার সামান্য ঘাটতি নিয়ে আমি খুবই চিন্তিত। আমি চাই, আমি যেন আগের মতো একেবারে উঠেপড়ে লেগে পড়তে পারি সব চিন্তা বাদ দিয়ে,খুব মনোযোগ দিয়ে, সবকিছু যেন খুব ভালোভাবে আয়ত্ত করতে পারি।


আমাকে কিছু কার্যকরী পরামর্শ দেন যাতে আমি অতিদ্রুত আগের মতো হয়ে উঠতে পারি।উপরের বিষয়গুলো লক্ষ্য রেখে বলবেন প্লিজ।!!!


(শারীরিক দিক থেকে বললে আমি খুব কম খাওয়া দাওয়া করি,যার কারণে খুবই দুর্বল।আর দৈনিক 7ঘন্টা ঘুমায়)


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ঘুম ঠিক আছে।  খাওয়া দাওয়া ঠিক রাখ।  আর রুটিন করে নিয়মিত পড়।  দেখবা সব আগের মত ঠিক হয়ে গেছে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
MmiMomin

Call

নিশ্চই মহান আল্লাহ তায়ালা শান্তিদাতা। সবকিছু তার পক্ষ থেকে হয়ে থাকে। তবে বান্দা যতক্ষণ না পরিবর্তন হওয়ার চেষ্টা না করে তাকে পরিবর্তন করেন না।তার কাছেই সাহায্য চাওয়া উচিত তিনি উত্তম ফয়সালা দানকারী।


আপনার সমস্যাগুলো আগে খাতায় নোট করুন এবং এর সমাধানগুলো পাশাপাশি লেখার চেষ্টা করুন আশাকরি ফয়সালা পেয়ে যাবেন। কেননা আপনার সমন্ধে আপনি ভাল অবগত আছেন। পরিশেষে, আপনার নেক আশা মহান আল্লাহ যেন পূরণ করেন এই দুআ করি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার প্রস্তুতি ঠিক আছে। প্রস্তুতি চালিয়ে যান এভাবেই। আর যা পড়বেন তা বুঝে বুঝে পড়ুন। আর মনে রাখার চেষ্টা করুন। আল্লাহ্র উপর ভরসা রাখুন। বোর্ড বই বেশি বেশি পড়ার চেষ্টা করুন। আমি  নিজেও একজন SSC 2021 এর পরিক্ষার্থী। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ