আমার স্ত্রীর মাসিকের ১০ম দিনে তার সাথে অনিরাপদ সহবাস করার ১৩ ঘন্টায় তাকে একটি ইমকন-১ খাইয়েছিলাম। ইমকন-১ খাওয়ার ৫/৬ দিন পর থেকে এখন তার ২/৩ দিন যাবত মাসিকের মতো ব্লাড ঝরছে। আর আজ তার স্তনে চাপ দেয়ার পর হালকা একফোটা দুধ বের হয়েছে। সে কি তাহলে প্রেগন্যান্ট? এমন কেনো হচ্ছে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

প্রথমত বলি প্রেগন্যান্সি কোন সম্ভাবনা নাই আপনি ১০০% নিশ্চিত থাকুন।আর আবার মাসিকের রক্তপাত আশার কারন ইমার্জেন্সি ইমকন পিল খাওয়ার জন্য।

আসলে এসব ইমার্জেন্সি পিল সেবনের কারনে কারো ক্ষেত্রে মাসিকের সময় থেকে মাসিক বন্ধ থাকে ২/১ সপ্তাহ পর্যন্ত। আবার কারো ক্ষেত্রে পিল খাওয়ার কয়েকদিন পর অস্বাভাবিক মাসিকের রক্তপাত আসে।তবে এসব ইমার্জেন্সি পিল ১ টা সেবন করলে উক্ত ব্যক্তির মাসিক অনিয়মিতভাবে হতে থাকে আর এই মাসিক নিয়মিত হতে ২/৩ মাস পর মাসিক নিয়ন্ত্রণে আসে। কাজেই অপেক্ষা করুন সব নিয়ন্ত্রণে আসবে। তবে পরবর্তীতে মাসিকের সময় পরিবর্তন হতে পারে সেক্ষেত্রেও অপেক্ষা করবেন।

আর হ্যা, স্তনে দুধ আশা  এসব হরমোন এর কারনে আসে আর এর কারন হতে পারে ইমার্জেন্সি পিল কারন ইমার্জেন্সি পিল গুলো হরমোনাল পিল। সুতারং দুশ্চিন্তা করবেন না। আপনি প্রেগন্যান্ট না।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ