শেয়ার করুন বন্ধুর সাথে
Call

 

ওয়েবসাইট থেকে এনআইডি নিলে পরে ইউনিয়ন থেকে আবার দেয়া হবে।

ওয়েবসাইট থেকে যে এনআইডি নিবেন এটা অনলাইন কপিমাত্র।

সহজভাবে অনলাইনে জাতীয় পরিচয়পত্রের অনলাইন কপি ডাউনলোড করা যায়। এই পদ্ধতিতে আপনি এনআইডি অনলাইন কপি পাবেন, যা বিভিন্ন কাজে ব্যবহার করা যাবে। যারা ভোটার হওয়ার জন্য ছবি তুলেছেন কিন্তু এনআইডি পাননি, তারা ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর ব্যবহার করে এনআইডি কার্ডের অনলাইন কপি সংগ্রহ করতে পারেন।

অথবা আপনি যদি এনআইডি কার্ড হারিয়ে থাকেন, কিন্তু এনআইডি নম্বরটি যদি কোথাও লেখা না থাকে তাহলেও আপনি এই পদ্ধতিতে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার চেষ্টা করতে পারেন।

চিত্রঃ NID নাম্বার পাওয়ার পদ্ধতি। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

হ্যা দেওয়া হবে তবে বর্তমানে আপনি যদি অনলাইন থেকে জাতীয় পরিচয় পত্র নিতে যান তাহলে আপনাকে pdf আকারে ডাউনলোড করে নিতে পারবেন তবে এখন ঠিক 

এরকমি জাতীয় পরিচয় পত্র দিচ্ছে অনলাইনে যা ইউনিয়ন পরিষদ থেকে একই কার্ড দেওয়া হবে তবে এই কার্ড শুধু নির্বাচন এর জন্য দেওয়া হচ্ছে।মুল NID কার্ড বা NID নাম্বার এটি নয় যেটি এই কার্ডে পাবেন।

মুল nid নাম্বার আপনি অনলাইনে পাবেন আপনার প্রোফাইলে অর্থাৎ যখন অনলাইনে একাউন্ট খুলবেন সেই একাউন্ট এর প্রোফাইলে দেখতে পারবেন NID নাম্বার টি যেমন উক্ত জাতীয় পরিচয় পত্রের মুল nid নাম্বার হলো নিচে পিক।

উপরের জাতীয় পত্রের মুল nid নাম্বার এই পিকে দেখুন যা প্রোফাইলে দেওয়া থাকে যা জন্ম সাল সহ ১৭ ডিজিটের।

কাজেই আপনি যে nid অনলাইন থেকে নিবেন বা যেটার pdf ডাউনলোড করবেন সেটা অস্থায়ী ও এরকমি অস্থায়ী পত্র ইউনিয়ন পরিষদ এ দিবে যারা অনলাইনে পায় নি তারা নিবে যারা অনলাইন থেকে নিয়েছে তাদের নেওয়ার দরকার নেই।

তবে হ্যা মুল nid নাম্বার আপনার স্মার্ট কার্ড এ দেওয়া থাকবে যা স্থায়ী ভাবে।

আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ