আমি নতুন একটি Oppo Phone a5s কিনেছি। আর একটা মেমোরি কার্ড।

কিন্তু ফোনে মেমোরি কার্ড শো করেনা। আর হ্যা মেমোরি কার্ডে কোনো সমস্যা নেই। মেমোরি কার্ড চেক করা হয়েছে।

এই ফোনে কি কোনো মেমোরি কার্ড  সেটিং করার কোনো অপশন আছে? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনার সমস্যা টা সম্পুর্ন বুঝতে পারছি না,  তবে যা বুঝেছি তার ভিত্তিতে এই বলব যে,  মেমরির দরকারি সব কিছু অন্য কোথাও কপি করে রেখে - ফরম্যাট দিয়ে তারপর ফোনে ব্যবহার করুন!  একটি ব্যাপার জানা দরকার তা হল - মেমরি কাডের কি কোন অস্তিত্ব ই কি ফোনে ভিউ করছে না?? অনেক সময় দেখা যায় ফরম্যাট দেখায়,  অনেক সময় eroo দেখায়!  আপনি কি এই রকম কিছু ই ফেস করছেন না???  আর ফোনের সেটিং এ স্টোরেজ সেটিং আছে,  একবার ঐ খানে গিয়ে চেক করুন - 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

সম্ভবত আপনি অল্পজিবির মেমরি কিনেছেন। আমার বাস্তব অভিজ্ঞতা, স্যামসাং জে৫ এ ২,৪, জিবি মেমরি পায়না, কিন্তু ১৬ জিবি ওকে। কাজেই আপনি বেশি জিবির মেমরি ও ব্রান্ড মেমরি ব্যবহারের চেষ্টা করুন। এখব ফোনগুলো ২৫৬ উপরে জিবি সাপোর্ট করতেছে তাই অল্প জিবির গুলো পাইনা। আর যদি বেশি জিবিই হয়ে থাকে তবে ফোনের স্টোরেজ অপশনে যান সেখানে mount একটা অপশন পাবেন। মাউন্ট করে দিন তাহলেই শো করবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আসলে নতুন ফোনে যখন মেমোরি লাগাবেন তখন সেই ফোন টি উক্ত মেমোরি কার্ড টিকে ফর্মাট দেওয়ার জন্য অনুমতি চাইবে। অর্থাৎ মেমোরি কার্ডটি সেই ফোনের মাধ্যমেই ফর্মাট দেওয়ার পরেই মেমোরি টি লাইন পাবে। এছাড়াও পরবর্তীতে যেকোন মেমোরি উক্ত ফোনে লাইন পাবে।

তাই আপনার মেমোরিতে কোন দরকারি ফাইল থাকলে অন্য ফোনে কপি করে রেখে মেমোরিটি ফোনে লাগিয়ে ফর্মাট দিন।ইনশাআল্লাহ সমস্যা সমাধান হবে।

 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ