আমার একটা মেয়ের প্রতি অন্যরকম অনুভূতি ছিলো। যখন সে আমার দিকে তাকাতো তখন আমার অন্যরকম ভালো লাগতো। এক অন্য অনুভূতিই ছিলো অন্য কেউ তাকালেও এমন লাগতো না। আমি মনে করতাম আমি তার যোগ্য না আনস্মার্ট। তাই স্মার্ট হতে ততকালীন সময়ে ইন্টারনেটে বাংলায় যত টিপস পেয়েছি সব পড়েছি। যখন ও অন্যকারো সাথে কথা বলতো বা আমাকে অবহেলা করতো তখন আমি কান্না করতাম। আমি চাইতাম জীবনে ও ছাড়া অন্যকোনো মেয়ের দিকে যেন আমি না তাকাই। তাই তখন কেউ তাকালেও আমি তার দিকে ফিরে তাকাতাম না। আমি ওর দিকেই সবসময় তাকিয়ে থাকতাম। কখনো কখনো হুশ হারিয়ে ফেলতাম। ভুলে যেতাম কতক্ষণ ধরে তাকিয়ে আছি। আমি সবসময় ওর সাথে কথা বলতে বা ওর আশেপাশে থাকতে ছুতো খুঁজতাম। কিন্তু একটা সময় আমাদের মাঝে ঝগড়া হয়। এবং কথা বলা বন্ধ হয়ে যায়। ও এরপরে আর কখনোবা আমার সাথে কথা বলে নি। এবং তার দিকে তাকাতেও নিষেধ করেছে। এই ঘটনার ৪-৫ বছর হয়ে যাচ্ছে। অথচ এখনো আমি কোনো মেয়ের দিকে তাকাতে আগ্রহবোধ করি না। যদি কোনো মেয়ে তাকায় আমার দিকে আমার তার কথা মনে পড়ে যায়। তার সাথে থাকা সময়টা আমার লাইফে সবচেয়ে সুখের ছিলো আমি বিশ্বাস করি। যখনই আমি খুব খুশী হয়ে যাই। তখনই সেই সময়গুলোর কথা মনে পড়ে আর মনে হয় এখন তো আর সে নেই এখন আমি কেন খুশী? তখন এটা ভেবে আমি নিজেই অস্বস্তিতে পড়ে যাই। কারন আমার মনে হয় আমি তাকে সবচেয়ে বেশী ভালোবাসি এবং তাকে ছাড়া আমি সুখে থাকতে পারবো না এই কথাটা ভুল প্রমাণ হোক আমার মন তা চায় না। কিন্তু কেন এমন হয়? আমি কি তাকে ভালোবাসি নাকি আমার মনের ভুল? যখন মনে হয় আমি তাকে ভালোবাসতাম না বা এখন তাকে ভুলে যাচ্ছি তখনই আমার মনে একটা অশান্তি চলে আসে। কেন?


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার জন্য প্রথম উত্তর হল আপনি অবস্যই তার প্রেমে পড়েছেন। যেহেতু ঝগড়ার কারনে আপনারা কথা বলেন না তাই এমন হতে পারে মেয়েটিও আপনার প্রতি অভিমান করে আছে। এবার বুঝতে হবে মেয়েতি আপনাকে পছন্দ করে কি না। যদি করে তাহলে আপনাদের পারিপার্শিক পরিস্থিতি এবং আপনাদের বিষয়ে উভয়ের পারিবারিক মতামত কি হতে পারে তার প্রতি একটা ধারনা নেন। যদি মনে করেন পরিবার রাজি হবে এবং মেয়েটির এতদিনে অন্য কোন সম্পর্ক তৈরী হয়নি তাহলে ধীরে ধীরে তার সাথে যোগাযোগ করে সম্পর্কটা ঠিক করতে চেষ্টা করুন। নিজের 'ইগো' কে ঝেড়ে ফেলুন আর এগিয়ে জান। তার ভুলগুলো ক্ষমা করুন এবং নিজের ভুলের জন্য ক্ষমা চান। 

আর অনেক চেষ্টার পরেও যদি দেখেন কোন কাজ হচ্ছে না তাহলে এর থেকে বেরিয়ে আসুন এবং তাকে ভুলে থাকতে চেষ্টা করুন। কেননা প্রেম- ভালবাসা হল আবেগজনিত ব্যাপার । আবেগটা দূর করতে পারলে তাকে ভোলা খুব কঠিন হবে না।  মনে রাখবেন দরজায় কিন্তু দুইটা নব থাকে। কেউ আপনার জন্য তার দরজা বন্ধ করলে আপনিও দরজার বাহিরের দিকের নব তালা দিয়ে চলে আসুন।

ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

ভাললাগা এবং ভালবাসা এক জিনিস নয়। আপনার বয়স কত তা উল্লেখ করেননি। তাই সঠিক বিচার করতে পারছিনা, এছাড়াও স্কুল ছাড়া অতিরিক্ত তার পার্সোলিটি সম্পর্কে কি জানেন তাও বলেননি। যতটুকু বলেছেন, এটি শুধু আবেগ আর ভাললাগা। এটি ভালবাসা নয়। একটি সার্থক ভালবাসার "তাকে ছাড়া বাচব না, তাকে আমার ভাল লাগে" ছাড়াও অনেক গুন আছে। দায়িত্ব তার ভেতর একটি। প্রিয় মানুষটির জন্য কি করছেন, কি চিন্তা ইত্যাদি প্রধান। সেগুলো দিয়াই বিচার করতে হয়। আপনার বর্নণার মত যদি ভালবাসা হত তবে প্রতিটি মানুষই যাকে তাকেই সত্যিই ভালবেসে ফেলত কেননা এই ব্যাপার গুলো কমন বিষয়। মেয়েদের প্রতি সকল ছেলেদের এমনি একটু দুর্বলতা আছে। মেয়েরা মায়াময়ী। একান্ত আপন ভাবে কিছুক্ষন তাকালে এমন অনুভূতি হয়। এটি ভালবাসা নয়। তবে এই অবস্থা থেকে ধীরে ধীরে ভালবাসা গড়ে ওঠে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ