কারণ,উচ্চমাধ্যমিকে কেউ নেয় আর্টস,কমার্স এগুলোতে তো এই অঙ্কগুলো নেই।তাহলে এগুলো কেন স্কুল লেভেলে থাকে???এসব অপ্রয়োজনীয় জিনিসগুলো শেখানোর তো কোনো প্রয়োজন নেই।
শেয়ার করুন বন্ধুর সাথে

যারা সাইন্স নিয়ে সবসময় পড়তে চায় তারা কি করবে?আপনার কথায়ও যুক্তি আছে।যারা পরে গ্রুপ চেন্জ করে অন্য গ্রুপে যায়,তাদের উচিত প্রথমেই পরের গ্রুপটি নেওয়া।৯ম-১০ম শ্রেনিতে অনেকে পড়াশোনা নিয়মিত না করলে বোঝে সাইন্স নিয়ে পড়াশোনা করতে ঝামেলা আছে,আবার সবাই সব কিছু বোঝে না।যাদের অনেকের স্বপ্ন মিথ্যা এবং দুর্বল থাকে, তারা পড়ালেখা কম করে এবং পরে সেই স্বপ্ন পূরন করতে চায় না।আবার অনেকে আছে আর্থিক সমস্যার জন্য সাইন্স থেকে সরে যায়।আর যারা ডাক্তার,ইন্জিনিয়ার ইত্যাদি হতে চায় এবং স্বপ্ন অনুযায়ী কাজ করে তারা প্রথমে সাইন্স না নিল পরে ঝামেলায় পড়বে,তাই প্রথম থেকেই ভালোভাবে পড়াশুনা করে এবং পরেও সাইন্স গ্রুপেই থাকে।পূর্বের শ্রেনিতে ভালোভাবে পড়াশুনা করলে পরবর্তী শ্রেনির পড়াশুনা সহজ লাগে।তাই বলা যায়,অনেকে আবেগের তাড়নায় প্রথমে এক গ্রুপ নিয়ে, পরে গ্রুপ চেন্জ করে!আর সবার একটা সাধারন জ্ঞান দরকার গনিত বিষয়ে,তাই ৯ম-১০ম শ্রেনিতে সবার গ্রুপে গনিত বিষয় থাকে। আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
AhamedSifat

Call

বীজগণিত, জ্যামিতি,  পরিমিতি, দূরত্ত্ব  ও উচ্চতা হচ্ছে গণিতের সাধারণ কিছু ভিত্তি।  সব ছাত্রদের ই এসব মূল জিনিস সম্পর্কে কিছুটা ধারণা রাখতে হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ