গত তিন মাস আগে অরক্ষিত মিলনের ৪৭ ঘন্টা পর Peuli খাই। এর পরদিন থেকে দুইদিন রক্ত যায়। তারপর নিয়মিত পিল খাওয়া শুরু করি। এরপর ২০/২২ পর আর ২/৩ দিন রক্ত যায়। রক্ত যাওয়ার ৭/৮ দিন পর আবার অরক্ষিত মিলনের কারনে ২৫ ঘন্টার মধ্যে নোরিক্স খাই। খাওয়ার পর রাত্র থেকেই রক্ত যেতে থাকে।  প্রায় ৪/৫ অনেক রক্ত যায়। এখন আমার বমিবমি লাগে, মাথা ঘোরায়, শ্বাস নিতে কস্ট হয়। 

আমি কি প্রেগন্যান্ট? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

 ধন্যবাদ প্রশ্ন করার জন্য। না আপনি প্রেগন্যন্ট না বা প্রেগন্যান্ট হবে না।কেনো না মিলনের পর আপনি ইমার্জেন্সি পিল খেয়েছে এবং পরে মাসিক হয়েছে এর পর আমার মিলন করেছেন এবং ইমার্জেন্সি পিল খেয়েছেন এবং মাসিক হয়েছে। 

কাজেই প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা নেই বা আপনি প্রেগন্যান্ট না ।

তবে আপনি অতিরিক্ত হারে ইমার্জেন্সি পিল খেয়েছেন যা খাওয়া কোণ মতেই উচিৎ হয় নি।আর যার কারনেই আপনার উক্ত প্রভাব গুলো দেখাদিচ্ছে।

আপনার যদি হার্টের সমস্যা থাকে বা উচ্চরক্তচাপ, শাস্বকষ্ট ও শারীরিক দুর্বলতা থাকেন তাহলে এসব ইমার্জেন্সি পিল এবং স্বল্পমেয়াদি পিল খাওয়াথেকে বিরত থাকুন। আগে সুস্থ্য হোন এর পর চিকিৎসকের পরামর্শে জন্মনিয়ন্ত্রন এর জন্য পিল নিবেন। 

আপাতত আপনি চিকিৎসকের কাছে যান ও মেডিসিন সাজেস্ট করে নেন। 

তবে হ্যা আপনার মাসিক পরবর্তীতে অনিয়ম হতে পারে সেক্ষেত্রে অপেক্ষা করবেন আসা করি মাসিক ক্লিয়ার হবে। তবে প্রেগন্যান্সির সম্ভাবনা আপনার নেই ।

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ