নরপিল ১ এর কাগজে লেখা দেখলাম, সহবাসের ১২ ঘন্টা মধ্যে ওষুধখেলে ভাল হয় কিন্তু৭২ ঘন্টার বেশী সময় পরে খাওয়া যাবে না.. আবার লেখা যে একবার ওষুধখাবার পর আবার সহবাস করলে পুনরায় আরেকটি ওষুধ খেতে হবে...?       এখন প্রশ্নহল, যদি ওষুধ খাবার   পর প্রথম সহবাসের পর থেকে  ৭২ ঘন্টা  মধ্যে আবার সহবাস করলে কি নতুন করে আবারও নরপিল ১ খাওয়াতে হবে?  


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।আসলে নরপিল হলো ইমার্জেন্সি পিল যা সেবনের ৭২ ঘন্টার মধ্যে বেশ কয়েক বার মিলন করতে পারবেন এতে আবার পিল খেতে হবে না। 

পিলের কাগজে লেখা আছে সহবাসের ১২ ঘন্টা মধ্যে ওষুধখেলে ভাল হয় অথবা সর্বোচ্চ ৪৮ ঘন্টার ভিতরে পিল খাওয়া উত্তম । তবে আপনি যদি এক বার পিল খান তাহলে এর  ৭২ ঘন্টার মধ্যে বেশকয়েক বার মিলন করতে পারবেন সমস্যা নেই এতে ১ টি পিলেই যথেষ্ট ।যদিও পিলের  কাগজে লেখা থাকে যে প্রথম পিল সেবনের ১২ ঘন্টার মধ্যে ২য় পিল খেতে হবে ।কিন্তু  ১ টা খেয়ে পরের টা ১২ ঘন্টার পর খাওয়ার কোণ দরকার হয় না। তবে হ্যা ১ম পিল খাওয়ার ৩ ঘন্টার মধ্যে ভরা মুখে বমি করলে তাহলে ১ম পিল খাওয়ার ১২ ঘন্টা পর আবার পিল খাবেন অন্যথায় ২য় পিল খাওয়ার কোন প্রয়োজন নেই।

না ,পিল  খাবার পর প্রথম সহবাসের পর থেকে ৭২ ঘন্টা মধ্যে আবার সহবাস করলে  নতুন করে আবারও নরপিল ১  খাওয়ার কোণ প্রয়োজন নেই । কাজেই আপনি এ নিয়ে অযথা চিন্তা করবেন না। তবে এইসব পিল অতিরিক্ত হারে খাবেন না। কেনো না ইমার্জেন্সিপিল সেবনে মাসিকে ঝামেলা হয়ে থাকে এছাড়াও নানান সমস্যা সৃষ্টি হতে পারে। কাজেই এসব পিল অতিরিক্ত খাবেন না । মিলনে কনডম নিবেন বা স্বল্পমেয়াদি পিল গুলোনিয়মিত করে খাবেন ।  

আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ