ইদানীং খেয়াল করছি বিস্ময়ে খুবই বিশৃঙ্খলা দেখা দিয়েছে।  এক সদস্য অন্য সদস্যের উপর রাগান্বিত হয়ে বিনা কারণে খারাপ আচরণ করছে,উত্তরে বিনা কারণে সতর্ক দিচ্ছে, আবার কোনোকোনো ক্ষেত্রে প্রতিহিংসা পরায়ণ হয়ে যাচ্ছে। অনেকেই আছেন যারা ব্যক্তিগত বার্তা প্রদান করে খুবই অশালীন কিংবা অপমানজনক কথাবার্তা বলছেন।  অনেকেই আছেন যাদের উত্তর ভুল ও হুবহু কপি, সেসব উত্তর লুক্কায়িত করলে তারা বার্তা প্রদান করে নানান রকম অপমানজনক কথা বলেন। আমরা কেউ ভুলের বাইরে না। কিন্তু ইচ্ছাকৃত ভাবে অথবা অন্যকে অপমান করে কেবল পয়েন্ট অর্জনের উদ্দেশ্য নিয়ে কেউ উত্তর প্রদান করবেন না। আমি সকলের কাছে অনুরোধ করছি,এসব মনোভাব পোষণ করা থেকে বিরত থাকুন। আমরা সবাই মিলেমিশে এখানে কাজ করতে চাই। প্রত্যেকের উচিৎ তাদের ব্যবহার মার্জিত করা। আমাদের সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমাদের বিস্ময় আরো অনেক দূর এগিয়ে যাবে ইনশাআল্লাহ। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আমার জানামতে আমি যখন থেকে বিস্ময়ে আছি তখন থেকে কাউকেই তুই/তুমি করে কথা বলিনি। আমি সবসময় সবাইর উত্তর সম্মানের সাথে দিয়েছি। এবং কখনো কোন কপি লেখা শেয়ার করিনি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Rubidium

Call

ঠিক বলেছেন অনেকে অন্যায়ভাবে ও ভুয়া সতর্ক দিয়ে রাখে।কেউ কারও প্রশ্নে সতর্ক দিলে আরেকজন আবার তাকে পাল্টা সতর্ক দিচ্ছে।এভাবে চললে হবেনা।আসলে এরকম পরিস্হিতির কারণ হলো পয়েন্ট অর্জন।পয়েন্টের প্রতি অধিক আগ্রহ ও নেশা।আসলে যাদের পয়েন্ট খুব বেশি তাদের নিম্ন পয়েন্টওয়ালারা দেখছে।দেখে মনে করছে আমিও ঐ পয়েন্ট অর্জন করব।আমাকেও এই পয়েন্ট অর্জন করতে হবে।এই যে একটা মানসিকতা ও প্রবণতা এথেকে আমাদের বিরত থাকতে হবে।আরেকটা কারণ হলো অনেকে আছে কিছু জানেনা বোঝেনা তারা অযথা প্রশ্ন ও উত্তরে সতর্ক দেয়।উত্তর লুক্কায়িত করে।নিজে যা বোঝে তাই।এরকম মানসিকতা পরিহারযোগ্য।এসব আচরণ পরিত্যায্য।সবাইকে মনমানসিকতা ঠিক করতে হবে।আমারও চাই এই মানসিকতা থেকে বেড়িয়ে আসতে হবে।সবাইকে উদার হতে হবে।জেনেবুঝে উত্তর দিতে হবে।অন্যের উত্তরকে মূল্যায়ন করতে হবে।অন্যের মতামতকে শ্রদ্ধা করতে হবে।তাহলে বিষ্ময় অ্যানসারস হবে সুশৃঙ্খল।আশা করি সকলে বুঝতে পারবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

একে অপরের প্রতি প্রতিহিংসা বাদ দিয়ে স্বহার্দপূর্ন আচরন এবং সুস্থ মন মানসিকতা সবার মধ্যে বিরাজমান হলে বিস্ময়কে আরও উপরে এগিয়ে নিয়ে যাওয়া যাবে। অজথা কপি করে পয়েন্ট হাসিলের জন্য উত্তর দেওয়া বর্জন করতে হবে। এ ব্যাপারে কতৃপক্ষের কিছু পদক্ষেপ নেওয়া প্রয়োজন। সব সময় সাহায্য করার মন মানসিকতা নিয়ে চলতে হবে। সাহায্যের মন মানসিকতা ছাড়া বিষ্ময়ে থাকার চেয়ে না থাকাই অপেক্ষাকৃত ভাল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ