শেয়ার করুন বন্ধুর সাথে
OGGY

Call

আমার মতে, কোন ঔষধ নয় বরং আপনার মোবাইলটা কিছু দিনের জন্য আপনার থেকে দূরে রাখুন । (ইনশাআল্লাহ, ঠিক হয়ে যাবেন ।)

Call

পিউটন সিরাপ সেবন করে যে স্বাস্থ তৈরী হয় তাহা স্থায়ী হয় না । আপনি সিনকারা 6 মাস সেবন করতে পারেন। বা আলফালফা ও এভেনা স্যাট মাদার ও ফাইভ ফস সেবন করতে পারেন। আশা করি ভাল রেজাল্ট পাবেন। এবং পুষ্টিকার খাবার খাবেন ও বেশ বেশী পানি পান করবেন। আর বিশেষ করে কোন ক্ষয় রোগ থাকলে মোটা হতে পারবেন না। আরো শুকিয়ে যাবেন। তাই কোন ক্ষয় রোগ থাকলে তার চিকিৎসা আগে নিবেন। বুঝতে সমস্য হলে মন্তব্য করবেন বা ইনবক্স করবেন। @কপি

MdAbuSaeed

Call

কোনো ওষুধ খাবার দরকার নেই। ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া আপনার দেহের উন্নতির চেয়ে অবনতি বেশি করবে।  আর একটা কথা দেহের ওজন কম বা বেশি হতেই পারে, এটা কোনো সমস্যা না। আপনি সুস্থ আছেন কিনা সেটাই বড় কথা।

ভিটামিন সিরাপ বা ট্যাবলেট খান।তবে ঔষধ খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিলে ভালো হবে।আপনার কি কি সমস্যা মেডিসিন ডাক্তারের কাছে খুলে বলুন।ডাক্তারের প্রেস্কৃপশন দিয়ে ঔষধ নিলে কার্যকর ঔষধ পাওয়া যায়।তাই আপনি ডাক্তারের পরামর্শ নিয়ে তবেই নেবেন।

Call

নিয়মিত পুষ্টিকর খাবার খান এবং রাতের ঘুম ঠিক রাখেন, তাহলে আপনি তাড়াতাড়ি ওজন বাড়াতে পারবেন। না ঘুমাতে পারলে আপনার শরীর ক্যালরী ধরে রাখতে পারবেন না। রাতে তাড়াতাড়ি খাওয়া শেষ করুন এবং তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ুন। সকালের নাস্তায় রান্না করা সুজি রাখবেন। আতপ চালের ভাতের মাড় খেতে পারেন। রাতে ঘুমানোর আগে ১ গ্লাস দুধ আর এক চামুচ মধু খাবেন। খাওয়ার পরিমাণ বাড়ান ৪-৫ বার খেত পারেন। রাতে অন্তত ৭-৮ ঘন্টা ঘুমাবেন। সম্ভব হলে দুপুরে খাওয়ার পর ১ ঘন্টা ঘুমাবেন খাবারে রুচির জন্য সকালে খালি পেট ১-২ চামচ নিমের রস অথবা কখনো চিরতার পানি খান মাঝে মাঝে অর্জুনের ছাল ভিজিয়ে খাবেন। অর্জুন গ্যাস্ট্রিক, বদ হজম এর জন্যও ভাল কাজ করে। নিম, চিরতা, অর্জুন এই ৩টিই ক্ষুধা বৃদ্ধি করে এবং রুচি বাড়ায়। স্বাস্থ্য সুন্দর করতে ডাক্তারের পরামর্শ মতে "জিও ভিটা সিরাপটি সেবন করতে পারেন। সর্বোচ্চ ২৫০ টাকা মুল্য সর্বনিম্ন ১৮০ থেকে ১২০ টাকায় কিনতে পারবেন। বিঃদ্রঃ ১ টির বেশি ফাইল খাবেন না, এই সিরাপে পার্শপ্রতিক্রিয়া আছে।

Call

আপনি পুষ্টিকর খাবার খান।ফল ও শাকসবজি বেশি খান।সিনকারা সিরাপ সেবন করুন।প্রতিদিন ২ টি করে ডিম খান।ডাক্টারের পরামর্শ নিন।