Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। না এভাবে জন্মনিয়ন্ত্রন হবে না বা এই ভুল নিয়মে এই পিল সেবনে জন্মনিয়ন্ত্রন করা সম্ভব হবে না এই পিলের পক্ষে ।

কেনো না ফেমিকন পিল হলো স্বল্পমেয়াদি পিল যা সেবনের নিয়ম হলো মাসিকের ২-৫তম দিনের মধ্যে যেকোণ দিন থেকে খাওয়া শুরু করতে হয় ।কিন্তু মিলনের পর থেকে এই পিল নিয়মিত করে খাওয়ালে প্রেগ্ন্যান্সি রোধ করা সম্ভব হবে না কেনো না এই পিল ইমার্জেন্সি পিলের মত কাজ করে না। 

তবে মাসিকের সময় বাদে অন্য সময়ে এই পিল খেতে চান তাহলে পিল খাওয়ার ৭ দিন পর থেকে অনিরাপদ ভাবে মিলন করতে হবে ।অর্থাৎ আপনার বাসর রাতের ৭ দিন আগ থেকে আপনার স্ত্রীকে এই ফেমিকন পিল খেতে বলবেন এবং তা নিয়মিত করে প্রতিদিন খেতে বলবেন ।তাহলে প্রেগন্যান্সি রোধে এই পিল কাজ করবে । তবে এতে ওনার আগের মাসিকের সময় থাকবে না। যা পরিবর্তন হবে। 

এভাবেই ওনাকে এই পিল খাওয়াতে পারেন। 

যদি তা সম্ভব না হয় তাহলে বাসর রাতে মিলনে কনডম নিন এবং ওনার মাসিকের সময় পর্যন্ত অপেক্ষা করুন ।ওনার মাসিক শুরু হলেই মাসিকের ৩তম দিন থেকে ওনাকে ফেমিকন পিল খাওয়াতে পারেন। কিভাবে এই ফেমিকন পিল খাবে এর নিয়ম জানতে আপনি আমার এই উত্তর টি পড়ুন।  আসা করি সব বুঝতে পারবেন।আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ