#Help_post 

আমার nid তে আমার বাবা নাম ভুল 

যেমন মোঃ আকতার হোসেন আছে আমি করতে চাই মোঃ আক্তার হোসেন 

আমার গ্ৰামের নাম ভুল আছে গ্ৰাম: সন্তেষপুর, পোস্ট অফিস:ব্যাপারীহাট থানা: নাগেশ্বরী, জেলা: কুড়িগ্রাম

আমি করতে চাই গ্ৰাম: নেপারপুচি, ইউনিয়ন: সন্তেষপুর, পোস্ট অফিস:ব্যাপারীহাট থানা: নাগেশ্বরী, জেলা: কুড়িগ্রাম

 আরেকটি কথা আমি এর আগে সংশোধনীয় দিছিলাম তখন এটু জেট ভুল ছিল জন্ম তারিখ ,পোস্ট কোড মার নাম আরো অনেক ওই কাজগুলো করছে নির্বাচন অফিসে যাইয়া ফর্ম লিখা টাকা জমা দিছি চালান ফরম ব্যাংকে মাধ্যমে আমাদের এলাকায় উপজেলা নির্বাচন‌ অফিসে সব দিছি ‌হয়ে গেছে এখন নাকি সব অনলাইনে করা লাগে সে ক্ষেত্রে অনলাইনে জমাকৃত কাগজের মূলকপি আপলোড দেওয়া লাগে‌‌ না সত্যায়িত আমি যে উপরের তথ্যটি ঠিক করতে চাই সে ক্ষেত্রে আমাকে কি ধরনের কাগজ দিতে হবে‌। আর কত টাকা লাগবে সেকেন্ড টার্মের ‌ক্ষেত্রে‌? এখানে একটা কথা বলে রাখি আমি যখন নির্বাচন অফিসে গিয়েছিলাম তখন আমার আইডি কার্ড নাম্বার দিয়ে সার্চ দিছিল তখন আমার গ্রামের নাম ঠিক দেখাইছি কিন্তু আমার আইডি কার্ডে গ্রামের নাম দেওয়া নাই এবং এনআইডি ওয়েবসাইট রেজিস্ট্রেশন করা হয় সেখানে আবার গ্রামের নাম নাই কিন্তু নির্বাচন অফিসের কর্মকর্তা আমরা দেখাইলো সেখানে আমার গ্রামের নাম আছে।‌


আমার বাবার nid তে ইংলিশ বানান আমার সার্টিফিকেট এর সাথে মিলে না সে ক্ষেত্রে আমি আমার বাবার nid ইংলিশ নামটা বদলাতে চাই সেই জন্য আমি ইংলিশ জন্ম নিবন্ধন তুলসী 

আমার বাবার নাম ‌ আছে Atar ঠিক করতে চাই akter 

আজ অনলাইন দোকানে গেছিলাম দোকানদার আলা নাম সংশোধন করতে গেলে উনি শুধু নামের বানান akar থেকে akter করে দেয় কোন তথ্য আপলোড দেয় না এমনকি আমার জন্ম নিবন্ধন ইংলিশ দিয়া তুলসে সাধারণ তথ্য আপলোড দেয় নাই এটা কি আদৌ আবেদন হবে? ভাই আমাকে সাহায্য করুন দয়া করে



Share with your friends
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। প্রথমত আপনাকে বলতে চাই যে আপনার নিড কার্ডের তথ্য গুলো সংশোধন করতে আপনার ৩৪৫ টাকা চার্জ হবে যা বিকাশ বা রকেট এর মাধ্যেমে পেমেন্ট করতে হবে । 

আর আপনার এই সমস্যা সংশোধন করতে আপনার বাবার nid কার্ডের কপি আপনার মায়ের নিড কার্ডের কপি আপনার  জন্মনিবন্ধন পত্রের কপি, আপনার কলেজের সার্টিফিকেট এর কপি আপনার ড্রাইভিং লাইসেন্স থাকলে দিতে পারেন এসব হলেই হবে ।এসব কপি আপনি আপনার ল্যাপটপে বা কম্পিউটারে স্কান করে নিবেন এবং এখানে গিয়ে আপনার নিড নাম্বার দিয়ে রেজিস্টার্ড করে আপনার জাবতীয় সমস্যা সংশোধোন করে নিন এতে ৩৪৫ টাকা খরচ আগে পেমেন্ট করতে হবে এর পর সংশোধন কৃত তথ্যের nid পত্রের অনলাইন কপি আপনি সাথে সাথে পেয়ে যাবেন।

আপনার বাবার nid কার্ড এর নাম পরিবর্তন করা উচিৎ হবে না বা না করাই উত্তম তবে করতে চাইলে ওনার বাবার নিড কার্ড লাগবে আপনার বাবার জন্মনিবন্ধন পত্র লাগবে ।তবে ওনার নিড কার্ড সংশোধন করলে ওনার নামে যে জমি আছে বা ওনার এই নিড কার্ড দিয়ে যা কিছু রেজিস্টাট করা আছে তা পরবর্তীতে ঝামেলা হতে পারে।

কাজেই ওনার তথ্য পরিবর্তন না করাই ভালো হবে ।

আপনার সার্টিফিকেট ,জন্মনিবন্ধন ও nid কার্ডের সব তথ্য ,অর্থাৎ সব নাম ঠিকানা মিল রাখবেন তাহলে আর কোন ঝামেলা হবে না। তবে আপনার বাবার nid কার্ডে তার নামের বানান ভুল থাকলে আপনাদের তেমন সমস্যা হবে না । তবে সংশোধন করতে চাইলে করতে পারেন সমস্যা নেই। 

আপনি কিভাবে এই কাজ গুলো অনলাইনে করবেন এখানে আপনাকে বুঝিয়ে বলা সম্ভব না ।এর জন্য আপনাকে এসব বিষয়ে অবিজ্ঞ হতে হবে ।অথবা আপনি চাইলেও একজন দক্ষ কারো কাছে এই সমস্যা গুলো সংশোধন করে নিতে পারেন ( অথবা আমার সাথে যোগাযোগ করতে পারেন চেষ্টা করবো হেল্প করতে) যা আপনার ক্ষেত্রে ৩৪৫ টাকা ও আপনার বাবার নিড কার্ড এর নাম পরিবর্তন করতে ৩৪৫ টাকা লাগবে যা স্মার্ট কার্ডে এইতথ্য থাকবে । 

আসা করি বুঝতে পারছেন   পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন বা আমাকে কল করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

Talk Doctor Online in Bissoy App