খাদ্য আমাদের জন্য একটি নিয়ামত যা দিয়ে প্রায় সব রোগের বিরুদ্ধে লড়াই করা যায়, প্রায় সকল সমস্যার সমাধান করা যায়, কিছু রোগের অবস্থার অবনতি রোধ করা যায়। তেমনি এমন কিছু খাবার রয়েছে যা নিয়মিত খেলে আমাদের যৌন চাহিদা ও ক্ষমতা বৃদ্ধি পায় 


১/ তরমুজ: শুধু মাত্র শরীরে পানির চাহিদা মেটায় না এই ফল পাশাপাশি কাজ করে ভায়াগ্রার সমান, এর সিট্রোলিন অ্যামিনো অ্যাসিড লিবিডোর মাত্রা বাড়ায়। ফলে যৌন ইচ্ছা ও ক্ষমতা বৃদ্ধি পায়। তরমুজ ছাড়াও কাঠাল, বাদাম, ডার্ক চকোলেটও ভায়াগ্রার মতো কাজ করে। 


২/ বাদাম: কাঠবাদামে রয়েছে প্রচুর ভিটামিন ই। ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরন হরমোন ক্ষরনে বিশেষ ভূমিকা রাখে। এই হরমোন গুলো যৌন ক্ষমতা বাড়াতে বিশেষভাবে সহায়ক। আবার যৌনচাহিদা বৃদ্ধিতে খেতে পারেন পেস্তা। এটি তামা, জিঙ্ক ও ম্যাঙ্গানিজ একটি বিশাল প্রাকৃতিক উৎস। শুক্রাণুর ঘনত্ব বাড়াতেও বিশেষ ভূমিকা পালন করে পেস্তাবাদাম। 


৩/ জিংসেনঃ জিংসেন-বিশেষ করে রেড জিংসেন যৌন চাহিদা ও ক্ষমতা বৃদ্ধি করতে বিশেষভাবে সহায়ক। রেড জিংসেনে থাকা নাইট্রিক অক্সাইড রক্ত সঞ্চালনা বাড়ায় ফলে ম্যাসল রিলাক্স হয় ও লিবিডো বৃদ্ধি পায়। 


৪/ মেথিঃ মেথি ইস্ট্রোজেন ও টেস্টোস্টেরন হরমোন ক্ষরনে বিশেষ ভূমিকা রাখে। এই হরমোন গুলো যৌন ক্ষমতা বাড়াতে বিশেষভাবে সহায়ক। তবে আপনি উচ্চ রক্তচাপ ও কোলেস্টেরলের মেডিসিন গ্রহন করলে পুষ্টিবিদের পরামর্শ নিয়ে মেথি গ্রহন করুন। 


৫/ ডার্ক চকোলেট: খাদ্যতালিকায় প্রতিদিন দুই টুকরা করে ডার্ক চকোলেট রাখুন । লিবিডো বৃদ্ধি করার পাশাপাশি অনিয়মিত যৌন জীবনকেও নিয়মিত করতে সাহায্য করবে ডার্ক চকোলেট। এতে থাকা এল-আর্জিনিন অ্যামিনো অ্যাসিড শরীরের নানা অঙ্গ-প্রত্যঙ্গে রক্ত সঞ্চালন স্বাভাবিক মাত্রায় রাখতে বিশেষভাবে কার্যকরী। 


৬/ পটাশিয়াম সমৃদ্ধ খাবার: শরীরে পটাশিয়াম লেভেল ঠিক থাকলে রক্ত সঞ্চালন ও ম্যাসল রিলাক্স থাকে এবং পটাসিয়াম কমে গেলে উচ্চ রক্তচাপের সমস্যা দেখা যায়। পটাশিয়াম সমৃদ্ধ খাবার খাদ্যতালিকায় রাখলে তা লিবিডো বৃদ্ধি করতেও বিশেষ কার্যকর ভূমিকা পালন করে। প্রতিদিন একটি কলা ও এক গ্লাস ডাবের পানি এক্ষেত্রে পটাসিয়ামের যোগান দিবে।

রসুন, খেজুর, মধু, ডিম

আরো জানতে >>


শেয়ার করুন বন্ধুর সাথে