পিল না কনডম।নাকি দুইটাই লাগবে। যে কেউ জন্ম নিরোধক পদ্ধতি নিলে হয়? নাকি ২ জন কেই নিতে হবে।আর পিল খেলে কি ভিতরে বীর্য ফেলা যাবে? 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। না আপনি কনডম ব্যবহার করবেন না। আসলে পিল ও কনডম দুইটাই জন্মনিয়ন্ত্রন করে । এই দুইটার মধ্যে আপনি যেকোণ একটি পদ্ধতি ব্যবহার করতে পারে। অর্থাৎ যদি আপনি মিলনে কনডম নেন তাহলে স্ত্রীকে পিল খাওয়াতে হবে না। আবার পিল খাওয়ালে মিলনে কনডম নিবেন না ।
আর যদি পিল খাওয়ান নিয়মিত করে প্রতিদিন স্বল্পমেয়াদি পিল খায় তাহলে পিল খাওয়াকালিন সময়ে ভিতরে বীর্য ফেললে সমস্যা নেই বা ইচ্ছা মত মিলন করতে পারবেন সমস্যা নেই। এমন কি কনডম নিয়ে মিলন করলে কনডমের ভিতরে বীর্য ফেললে প্রেগন্যান্ট হবে না তবে খেয়াল রাখতে হবে কনডম ফেটে যেণো না যায় সেদিকে লক্ষ রাখবেন।

কাজেই আপনার স্ত্রী যদি স্বল্পমেয়াদি পিল নিয়মিত করে নিয়ম অনু্যায়ী সেবন করে তাহলে পিল খাওয়াকালিন সময়ে ইচ্ছা মত মিলন করলে ও যোনিতে বীর্য ফেললে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকবে না।কাজেই আপনারা দুইজনের মধ্যে যেকোণ একজন জন্মনিয়ন্ত্রন পদ্ধতি অবল্মবন করলেই হবে। দুইজনকেই এক সাথে পিল ও কনডম নিতে হবে না বা নেওয়ার কোণ দরকার নেই।   আসা করি বুঝতে পারছেন। পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে বা কোন কিছু জানার থাকলে আমাদের Bissoy Answer এ প্রশ্নে  জানাবেন বা  আমাকে Call (কল) করুন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে সঠিক পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথে থাকার জন্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ