আমার ওয়াইফের গত ০৭/১১/২০১৭ তারিখে মাসিক হয়।সাবাভিক নিয়মে ১২/১১/২০১৭ তারিখে শেষ হয়। ২৪/১১/২০১৭ তারিখে আমরা অনিরাপদ যৌন মিলন করি। তার ৬ ঘনটা পর সকালে নোরিকস পিল খাওয়াই। ১২ ঘনটা পর দিতিয় বার খাওয়াই। তার ৭ দিন পর ৩০/১১/২০১৭ তারিখে সময়ের আগে আবার মাসিক হয়। ০২/১২/২০১৭ তারিখে শেষ হয়। ২৪/১১ পর থেকে আমরা নিরাপদ যৌন মিলন করেছি বা করছি। ০২/১২/২০১৭ পর থেকে আজ ২৪/০১/২০১৮ তারিখ প্রজনত এখনো ওর মাসিক হয়নি। তাহলে কি ও প্রেগন্যান্ট? না অনন্য কনো সমস্যা। জানালে উপুকৃত হব। আর একটা কথা গত ২৫/৬/২০১৭ তারিখে ও সনতান প্রসব করার পর থেকে ওর মাসিক অনিওমিত হছে জা মাসিক শেষের ৩০ থেকে ৩৫ দিন পর শুরু হত। প্রেগন্যান্ট হওয়ার আগে সব ঠিক ছিলো।। এখন আমার কি করনিও জানাবেন পিলিজ  ।।।।।। 


শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। অনিরাপদ মিলনের পর ইমার্জেন্সি পিল খাওয়াইছেন ২ টি  যা প্রয়োজন ১ টি পিলেরি ছিলো।কেনো না মিলনের ৭২ ঘন্টার মধ্যে ১ টি নোরিক্স ইমার্জেন্সি পিল খাওয়ালে প্রেগন্যান্সি সম্ভাবনা থাকে না কিন্তু এই পিল খাওয়ার ৩ ঘন্টার মধ্যেই প্রচুর বমি করলে প্রথম পিল খাওয়ার ১২ ঘন্টার মধ্যে ২য় পিল খাওয়াতে হয়, সেক্ষেত্রে আপনি ভুল করেই ২ টি পিল খাওয়াইছেন যা প্রথমটার পর ২য় টা ১২ ঘন্টার দিকে।

যাইহোক পিল সেবনের পর মাসিক হয়েছে সেক্ষেত্রে প্রেগন্যান্সি সম্ভাবনা নেই নিশ্চিত থাকুন।  আর হ্যা ইমার্জেন্সি পিল সেবনের পরবর্তীতে মাসিক অনিয়মিত হয় আবার কারো ক্ষেত্রে অস্বাভাবিক ভাবে মাসিকের রক্তপাত হয়ে থাকে সুতারাং অপেক্ষা করুন মাসিক নিয়ন্ত্রণে আসবে।

আর হ্যা আপনি আরো ৪/৫ মমাস দেখুন যদি মাসিক চক্র ৩৮ দিনের মধ্যেই থাকে তাহলে সমস্যা নেই ওনার মাসিক নিয়মিত হবে আশা করি।আর প্রতি ৪২/৪৫ দিন পর পর বা তারো বেশি সময় ধরে মাসিক হলে এবং মাসিক ৩-৭ দিনের মধ্যে না হয়ে ৯ দিনের বেশি স্থায়ী হলে অবশ্যই গাইনি ডাক্তার দেখাবেন।আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ