যদি কেউ তার কোন আত্নীয় কে স্বপ্নে দেখে যে সে তাকে খিচুরি খাওয়ানোর জন্য বলছে অথবা দান খয়রাত করতে নির্দেশ দিচ্ছে অথবা অন্য কোন ভালো কাজ করতে বলছে, তাহলে এর ব্যাখ্যা কি হয়? এধরণের স্বপ্ন বাস্তবায়নের ব্যাপারে শরীয়তের বিধান কি? অনেক তা বাস্তবায়ন জরুরী মনে করে, তাদের ব্যাপারে কি হুকুম??
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি সারাদিন যা নিয়ে বেশি ভাবেন অনেক সময় সপ্নে তা নিয়েই দেখতে পারেন।সপ্নে যা দেখবেন তা মানতে হবে এমন নয় তবে ভালো কিছু হলে এবং তা মানলে আপনারি মঙ্গল হবে।যেমন আপনি সপ্নে দেখলেন কেউ আপনাকে নামাজ পড়তে বলছে যদি আপনি নামাজ পড়েন তাহলে আপনারি লাভ তবে খারাপ সপ্ন কখনো বাস্তবায়ন করার চেষ্টা করবেন না

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি যদি রাতের শেষ ভাগে অর্থাৎ ফজরের আগে স্বপ্ন দেখে থাকেন তাহলে স্বপ্নটি সত্য।এক্ষেত্রে মৃত ব্যাক্তি স্বপ্নে যে ভাল কাজ করতে বলেছেন তা করা দরকার।যাতে ঐ মৃত ব্যাক্তির কবরে সওয়াব পাঠানো যায়।এ ধরনের স্বপ্নের ব্যাখা..এটা দেখায় এই জন্য যে হয়ত মৃত ব্যাক্তির কবর জিয়ারত কেউ করে না বা মৃত ব্যাক্তির জন্য কবরে কেউ সওয়াব পাঠায় না ।তাই মৃত ব্যাক্তির কবরে সওয়াব পাঠানোর জন্য এই ধরনের স্বপ্ন দেখানো হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্বপ্ন সাধারণত এমন এক মনন প্রবিত্তি ও বিরাগী সম্পন্ন জিনিস যা মানুষের মনে মনে বেশির ভাগ কল্পিত হয়ে থাকে। এবং কিছু মানুষ এর প্রতিফলনে দুর্বল হয়েও পরে। যেমন. মুসলিম শরীফের একটি হাদীসে উল্লেখ করা হয়েছে.। হাদিস টা হযরত কাতাদাহ রাঃ থেকে বর্ণিত তিনি বলেন আমি রসুল সঃ কে বলতে শুনেছি :ভালো স্বপ্ন আল্লাহর পক্ষ থেকে আসে এবং খারাপ স্বপ্ন আসে শয়তানের পক্ষ থেকে। কাজেই যখন তোমাদের কেউ অপ্রীতিকর কিছু স্বপ্ন দেখে তখন.তার নিজের বাঁদিকে তিনবার থুৎকার দেয় এবং তার অনিষ্ঠকারিতা থেকে আশ্রয় প্রার্থনা করা উচিৎ.। তাহলে তা আর তোমার ক্ষতি করতে পারবে না ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ