রাতে ঘুম ধরে পড়তে বসলে।দিনের বেলায় অনেক কাজ থাকে।তাই আমি ১১ টা পর্যন্ত পড়ি।ঘুমের উদ্দেশ্যে বিছানায় শুয়ে পড়লে রাত ২টা বেজে যায় প্রায় দিনই। আর রাত জেগে থাকার কারনে মুখে ব্রন হচ্ছে,স্বাস্থ্য খারাপ হয়ে যাচ্ছে দিন দিন। এখন কি করবো??? ঘুমের বড়ি খাওয়া ঠিক হবে কি??
শেয়ার করুন বন্ধুর সাথে
RobinSicily

Call

ভুলেও ঘুমের ঔষধ খাবেন না। যত কাজ থাকুক আর পড়ালেখা থাকুক রাত দশটার ভেতর শেষ করার চেষ্টা করুন এবং খাওয়া দাওয়া করে এগারটার ভেতর শুয়ে পরুন। ঘুম না আসলেও চোখ বন্ধ করে রাখুন । মোবাইল বা অন্য কোন কাজ শোয়ার পর করবেন না। সকাল ৭ টায় ঘুম থেকে উঠে পরুন। এভাবে নিয়মিত অভ্যাস গড়ে তুললে কিছুদিনের ভেতর আপনার সমস্যা সমাধান হয়ে যাবে।

আপনার বয়স জানলে ভালো হত। সব সময় পরিষ্কার থাকুন, ব্রনের জন্য আলাদা কোন ঔষধ ব্যবহারের প্রয়োজন নেই। যদি আপনি ২০ বছরের নিচে হন তাহলে এটা স্বাভাবিক। কোনো কিছু নিয়ে দুশ্চিন্তা করবেন না। এটা সাময়িক অসুবিধা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনাকে ৪,৭,৮ পদ্ধতি অবলম্বন করতে হবে| মানে আপনি ঘুমানোর আগে সোজা হয়ে শুয়ে ৪ সেকেন্ড বুক ভোরে নিঃশ্বাস নিন| তারপর ৭ সেকেন্ড নিঃশ্বাস নেয়া বন্ধ রাখুন| আবার ৮ সেকেন্ড বুক ভোরে নিঃশ্বাস নিন| এখন চোখ মুজে শুয়ে থাকুন আর মেজিক অনুভব করুন|

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাইয়া ভুল করেও ঘুমের ঔষুধ খাবেন না,  ঘুমের ঔষুধ মারাত্তক ক্ষতিকর, আপনার  রাতে ঘুমের জন্য আপনাকে কিছু পরার্মশ  দিবো আশা করি আপনি উপকারিত হবেন, প্রত্যেক দিন খাওয়ার পর আপনি ১ টি পাকা  কলা খাবেন, আর ১ গ্লাস ঠান্ডা পানি খেয়ে  প্রায় ১ ঘন্টা হাটাহাটি করবেন, শয়ার পর  এক মনে দরুদ শরীফ পরবেন,  ইনশাল্লাহ আপনার ঘুম আসবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ