আমার একটা মেয়ে বন্ধুর আইডি একটা ছেলে বারবার ডিজেবল করে দিচ্ছে।এখন পর্যন্ত ১৩টা আইডি ডিজেবল করেছে।ঠিক ইনফো দিলেও ফেবু আইডি ভেরিফিকেশন করছে না। মেয়ের বয়স ১৮ এর নিচে তাই আইডি কার্ড নেই।তাই কিভাবে আইডি খুললে রিপোর্ট করে ডিজেবল করতে পারবে না তা প্লিজ বলেন!
শেয়ার করুন বন্ধুর সাথে
বর্তমানে তো অধিকআংশ মেয়েরা ছদ্দ নামে ফেসবুক আইডি চালায় ।
আপনার বান্ধবীকে ছদ্দ নামে ফেসবুক খুলতে বলুন । ঐ ছেলে পাবে না , আর রিপো'র্ট ও করতে পারবে না ।
ডিজিবল ও হবে না ।।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আইডি খোলার পর সাথে সাথেই ঐ ছেলেকে ব্লক করে দিতে বলবেন । আর সবথেকে ভাল হয় নিজের ফোন নাম্বার দিয়ে আইডি না খোলা । প্রয়োজনে জিমেইল দিয়ে ফেসবুক খোলা । এতে করে ফোন নাম্বার জানা থাকলেও তাকে আর খুঁজে পাওয়া যাবে না । এতে সে আর আইডি ডিজেবল করতে পারবে না ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

লক্ষ করুণ :- ১. আপনার বন্ধুর আইডিটি কি সঠিক নামে খুলেছে এবং আপনার বন্ধুর নামটি কি ইউনিক?? যদি তা না হয় তবে টিক করে নিন আর ইংরেজি অক্ষরে নামটি দিতে পারলে সবচেয়ে ভালো হবে। ২. আপনার বন্ধুর আইডিটি কি খুলার পর সঠিক তথ্য সহকারে এবং সম্পূর্ণ প্রোফাইল পূরণ করেছিলেন?? যদি তা না করে থাকেন তবে আপনি সেটি করে নিন। ৩. আপনার বন্ধুর প্রোফাইলে কি আপনার বন্ধুর ছবি যুক্ত করেছিলেন??? যদি না করে থাকেন তাহলে কমপক্ষে একটা প্রোফাইল পিকচার যুক্ত করে নিন। ★যদি ইংরেজিতে নিজের নাম এবং নিজের প্রোফাইল পিকচার দেওয়া থাকে তাহলে তার ইংরেজিতে লেখা যেকোনো সনদপত্র সাবমিট স্ক্যান করলেই হবে। ★ আপনার কথাটা আমার কাছে মোটামুটি অবিশ্বাস্য লাগছে। কারণ কেউ যদি আইডির নামের বিরুদ্ধে রিপোর্ট করে তবে ফেসবুক রিভিউতে নিজের নাম ঠিক করতে বলে। আর ঐখানে নিজের নাম টিক করে নিলেই আইডি টিক হয়ে যায়। আবার মাঝে মাঝে ফটো ভেরিফিকেশন দেওয়া হয় সেখানে আপনার বন্ধুর বন্ধুদের ছবিই শুধু মাত্র দেওয়া থাকে আর ঐখান থেকে কিছু ছবির পরিচয় দিতে পারলেই আইডি টিক হয়ে যাবে। আর যদি আইডিতে সকল তথ্য সঠিকভাবে দেওয়া থাকে এবং ফেসবুক কমিউনিটির সকল আইন মেনে চলে তবে কারও একার পক্ষে রিপোর্ট করে আইডি ডিজেবল করা অসম্ভব। আর সেই ছেলে বারবার আইডি খুঁজে পায় কিভাবে???

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ