মেয়েটির নাম সুমাইয়া। সে আমার সাথে ক্লাস ৫ পয্রন্ত পড়েচে। তখন থেকেই আমি তাকে ভালবাসি। ৫এর পরিক্ষা দিয়ে আমি এক স্কুলে সে অন্য স্কুলে ছলে যায়। সেই থেকে তার সাথে আমার কোনো দেখা নেই।
শেয়ার করুন বন্ধুর সাথে

কিছু মনে করবেন না, ভালোবাসার কথা শুনলে আমি একটু ইমোশনাল হয়ে যাই।

অনেক দিন আগে থেকে আপনার প্রশ্নের উত্তর আমার ককাছে ছিল।


ভালবাসা প্রকাশের উপায়

হয়তো আপনি অনেক দিন ধরেই ভাবছেন, প্রিয় মানুষটিকে বলবেন মনের কথাটি। কিন্তু কিছুতেই সাহস সঞ্চয় করে উঠতে পারছেন না, তবে কি করে বলবেন তাকে ভালোবাসার কথাটি?

মনে প্রতিনিয়ত ভয় হয়, যদি ভালোবাসার মানুষটি হারিয়ে যায়! তবে খুব বেশি দেরী হবার আগেই মেয়েটিকে বলে ফেলুন আপনার মনের কথাটি-“আমি তোমাকে ভালোবাসি”। শুনতে ভীষণ সহজ মনে হলেও এটা আসলে এমন একটি কথা যে চাইলেও বলে ফেলা যায় না। প্রথমবার বলতে গেলে জড়তা কিংবা সংকোচ আবার “না” শোনার ভয়ও আঁকড়ে ধরে মনকে। সেই সাথে ভালোবাসার এই প্রথম প্রকাশ হওয়া উচিত ভীষণ সুন্দর ও স্মৃতিময়, কেননা বাকি জীবন এই স্মৃতি আপনারা অসংখ্যবার মনে করবেন। পৃথিবীর সবচাইতে সুন্দর বাক্যটি কী আর হেলাফেলা করে বললে চলে? প্রেম নিবেদনে আবেগ, কাব্য, নিসর্গ আর সবচেয়ে বড়, আত্মবিশ্বাস লাগে। নিচের পরামর্শগুলো কাজে লাগাতে পারেন-

১. তাড়াহুড়ো একদমই করবেন না। প্রেম যত গভীর হবে, প্রেম নিবেদনের সুযোগ ততই সহজ ও স্বাভাবিক হবে।

২. ওর ভাল লাগার বিষয়গুলো একেবারে আপন করে নিন। তাকে মর্যাদা দিন। এরপর আস্থার সঙ্গে এগিয়ে যান।

৩. প্রথম দেখায় প্রেম, কথাটা মিথ্যে নয়। তাই প্রেম নিবেদনের জন্য বেছে নিন সেই স্থানটি, যেখানে প্রথম আপনাদের চোখে-চোখে মন দেওয়া-নেওয়া হয়েছিল।

৪. নিজের ওপর আত্মবিশ্বাস রাখুন। ইনিয়ে-বিনিয়ে বলবেন না, সেটা কাপুরুষতা। যা বলবেন, স্পষ্ট করে বলবেন।

৫. প্রেম নিবেদনের মুহূর্তে কিন্তু তৃতীয় ব্যক্তিকে সঙ্গে নিয়ে যাবেন না, তাহলে সর্বনাশ হয়ে যাবে!

উইশ ইউ গুড লাক

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আগে তার সম্পর্কে জানুন কেননা সে এক স্কুলে আর আপনি অন্যটায় তাই জেনে নেওয়া ভাল যে সে কারও সাথে রিলেশনশিপ এ জড়িয়ে পড়েছে কিনা। আর যদি না জড়ায় তাহলে তার সবচেয়ে প্রিয় বান্ধবীকে হাত করে তার দ্বারা আপনি প্রপোজ করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ