আমি একটি মেয়েকে খুব ভালবাসি। সে অষ্টম শ্রেণির এক্সাম দিয়েছে। সেও আমাকে খুব ভালবাসে। তার উচ্চতা ৩ ফুট ৮" মতো।এখনও ছোট প্রায়। তো তার পরিবার তাকে বিয়ে দেওয়ানোর জন্য কলহ্ সৃষ্টি করেছে? এখন সে কি করলে তার বিয়ে ইত্যাদি সমস্যা থেকে মুক্তি পেতে পারে? আমি তাকে ছাড়া  বাঁচব না! প্লিজ হেল্প?


শেয়ার করুন বন্ধুর সাথে

আপনার ভাষ্যমতে মেয়ে টি এখন ও ছোট অর্থাৎ বিয়ের বয়স হয় নি।সেক্ষেত্রে যদি তাকে জোর করে বিয়ে দেওয়া হয় তবে সে আইনের আশ্রয় নিতে পারলে ভালো হত।কেননা এই বিয়ে টি বাল্যবিবাহ বলে গগনা করা হবে।যদি তা সম্ভব না হয় তবে সে ক্ষেত্রে মেয়ে টি তার স্কুলের টিচার্স দের কাছে নিজের ইচ্ছা প্রকাশ করে হেল্প চাইতে পারে।এতেও যদি বিয়ে বিয়ে আটকানো না যায় তবে মেয়ের পরিবার এর নিকট আপনার ইচ্ছা প্রকাশ করুন এবং মেয়েকে বিয়ে করার জন্য নিজেকে তইরী করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call
  • যেহেতু মেয়েটি কেবলমাত্র অষ্টম শ্রেণীর এক্সাম কমপ্লিট করেছে মাত্র কিছুদিন হলো।সেহেতু মেয়েটির এখনোও সরকারের  বিয়ের বয়স নিয়মানুযায়ী সম্পূর্ণ হয়নি, এক্ষেত্রে মেয়টি এখনোও সঠিক বয়সের বিয়ের বহির্ভূত। এখন যদি মেয়েটিকে তার অভিভাবক বিয়ে দেয় তাহলে সেটা বাল্যবিবাহ বলেই গণনা করে হবে। অনেক অভিভাবকেই মনে করেন যে,অল্প বয়সেই মেয়েদের বিয়ে দিয়ে তাঁদের ঝামেলা থেকে মুক্ত বা হতে চাই।এটা সম্পূর্ণই ভূল ধারণা,এতে করে একটি সুন্দর মেয়ের ভবিষ্যৎ অতি সহজেই অভিভাবকরা নিজের হাতেই ধব্বংস করে দেয়/ যায়।  অল্প বয়সে কোনো মেয়ের বিয়ে হলে পরে ভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হয়/ হতে পারে।
  • যেহেতু বাল্যবিবাহ হতে চলছে সেহেতু আপনি আইন এর আশ্রয় নিতে পারেন,আশাকরি এর জন্য আইন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

শুনতে খারাপ লাগবে তুও বলছি মেয়েদের থেকে দুরে থাকুন বেশিরভাগ ছেলের সব শেষ হয় এই কারনে ৩০ দিন তার থেকে দুরে থেকে মরুন দেখি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ