একজনের সাথে আমার ১বছরের সম্পর্ক চলছে । ইদানিং তার কথাবার্তা শুনে মনেহয় তাকে বিয়ে করলে আমাকে পস্তাতে হবে। ও নিজেকে খুব বড় মনে করে। নিজেকে নিয়ে বেশ অহংকারি সে। কিন্তু সে আমাকে অনেক ভালবাসে। এটা আমি বুঝি কিন্তু তার কিছু আচারন ও মানুষিকতা আমার পছন্দ না। এবিষয় গুলা নিয়ে ওরসাথে আলোচনা করিনি। আমি যদি তাকে ছেড়ে ফ্যামিলির পছন্দমত বিয়ে করি তাহলে ও খুব কস্ট পাবে। ওকে ব্রেকাপের কথা বলতেও পারছি না ও কস্ট পাবে বলে। এখন আমার কি করা উচিত?
শেয়ার করুন বন্ধুর সাথে
Sajjad

Call

এখানে কথা হচ্ছে, সে আপনাকে ভালোবাসে সেটা বুঝলাম। কিন্তু আপনি কি তাকে ভালোবাসেন?

যদি তাকে ভালোবেসে থাকেন আর সেও যেহেতু ভালোবাসে তাহলে এই সকল ছোটখাটো বিষয় নিজেদের মধ্যেই মিটিয়ে ফেলুন। তাকে আপনি বিভিন্ন যুক্তি দিয়ে বুঝান অহংকার করা ভালো না। সরাসরি না বললেও তাকে টার্গেট করে কথা অন্য কাউকে কথাগুলো বলুন।

যেমন, আপনি যখন তার সাথে ফোনে কথা বলবেন তখন বলতে পারেন। জান জানো, আমার একটা বন্ধু খুব অহংকারী। নিজেকে অনেক বড় মনে করে। তুমি তো জানো আমার অহংকারী মানুষদের একটুও ভালো লাগে না। আর ইসলামের দৃষ্টিতে ও অহংকারী দের আল্লাহ তায়ালা নিজেই পছন্দ করে না। কারণ যারা অহংকার করে তারা কখনোই জীবনে ভালো কিছু করতে পারে না। আল্লাহ চাইলে তাদের সবকিছু আবার কেড়ে নিতে পারেন। তাই আমি আমার বন্ধুর সাথে সম্পর্ক ছিন্ন করছি।


এটা একটা উদাহরণ হতে পারে, আপনি চাইলে অন্য ভাবেও বলতে পারেন।

এই ভাবে বললে সে বুঝতে পারবে আপনি অহংকারী মানুষদের পছন্দ করেন না। যেহেতু সে আপনাকে ভালোবাসে তাই সেও চেষ্টা করবে ভালো হয়ে যাওয়ার জন্য। আর যদি আপনি তাকে ভালো না বাসেন তাহলে বলবো ব্রেকআপ করে ফেলুন। কারণ মিথ্যা ভালোবাসার থেকে ব্রেকআপ করাই ভালো।

ধন্যবাদ...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ