Boro Plus ক্রিমটা ব্যাবহার করে দেখতে পারেন। এটি রোদ্রে পুরা কালো দাগ দূর করে।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি ফুটবল খেলতেন ভর দুপূরে,যে সময় প্রচন্ড রোদ ছিল।রোদের বেগুনি রশ্নি ত্বকের জন্য মারাত্বক ক্ষতিকর।যার জন্য আপনার গায়ের রং কালো হয়ে যায়।এখন এবস্থা দূর করতে আপনাকে পর্যাপ্ত পরিমান রোদ থেকে দূরে থাকতে হবে এবং অনেক পরিমাণ পানি খেতে হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি ফেয়ান এন্ড লাভলী মেন ফ্রেশওয়াস ব্যবহার করেন|এটি ত্বকের ময়লা,ধুলোবালি ও কালো দাগ তুলে|ত্বককে ফর্সা করে থাকে

Talk Doctor Online in Bissoy App

স্থায়ীভাবে ফর্সা হওয়ার ২টি সহজ উপায় নিজেকে সবসময় সুন্দর ও আকর্ষণীয় রাখাটা যেন জীবনেরই একটা অংশ। আপনি নারী, বা পুরুষ হোন, একটি সুন্দর মুখের কদর কিন্তু সর্বত্রই। আসুন জেনে নিই ত্বক স্থায়ীভাবে ফর্সা করার দুটি ঘরোয়া উপায়- ভেতর থেকে রঙ করুন উজ্জ্বল- রূপচর্চায় দুধ ও কাঁচা হলুদের ব্যবহার যুগ যুগ ধরে হয়ে আসছে। প্রতিদিন এক গ্লাস উষ্ণ গরম দুধে আধা চা চামচ কাঁচা হলুদ বাটা মিশিয়ে পান করুন। এভাবে পান করতে না পারলে এর সঙ্গে মধু মিশিয়ে নিন। নিয়মিত হলুদ মেশানো দুধ পান করলে আপনার রং হয়ে উঠবে ভেতর থেকে ফর্সা। দুধে কাঁচা হলুদ বাটা না মিশিয়ে করতে পারেন আরেকটি কাজ। দেড় ইঞ্চি সাইজের এক টুকরো হলুদ নিন। তারপর টুকরো করে কেটে এক গ্লাস দুধে দিয়ে ভালো করে ফুটিয়ে নিন। দুধে গাঢ় হলুদ রঙ ধরলে পান করুন। এভাবে প্রতিদিন একবার পান করবেন। রূপচর্চায় হলুদ- শুধু দুধের সাথে নয়, বাহ্যিক রূপচর্চাতেও হলুদ আপনার রঙ পরিষ্কার করতে সহায়তা করবে। বিশেষ করে কালচে ছোপ দূর করতে এই পদ্ধতি খুব কার্যকর। উপকরণ- দুধ তিন টেবিল চামচ, লেবুর রস এক টেবিল চামচ, এবং কাঁচা হলুদ বাটা এক চা চামচ যেভাবে ব্যবহার করবেন? দুধ, লেবুর রস ও হলুদ গুঁড়ো একসঙ্গে মিশিয়ে একটি মিশ্রন বা পেস্ট তৈরি করুন। সারা মুখে এই পেস্ট ভালভাবে লাগিয়ে প্যাকটি শুকনো হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে পরিষ্কার করে ধুয়ে নিয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। গরম জলে মুখ ধোবেন না এবং অন্তত ১২ ঘণ্টা রোদে যাবেন না। _______________ _______________

Talk Doctor Online in Bissoy App

আপনি গারনিয়ার একনোফাইট ফেসওয়াস ব্যাবহার

করুন।ও ফেয়ার হ্যান্ডসাম ক্রিম টা তিন বেলা ব্যাবহার

করুন।৩ সপ্তাহের মধ্য পরিবর্তন লক্ষণ করুন।

Talk Doctor Online in Bissoy App

আপনি কিছুটা মধুর সঙ্গে সম পরিমান লেবুর রস মিশিয়ে মুখে মেখে ম্যাসেজ করে কিছুক্ষন পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলতে পারেন। এভাবে কয়েক দিন ব্যাবহার করলে আশা করি আপনি আবার ফর্সা হতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App