আমার পেটে প্রচুর গ্যাস হয় (আলসারের সমস্যা ও হতে পারে) আমি পাক্রিতিক জাতীয় কোন খাবার খেলে গ্যাসের সমস্যা থেকে মুক্তি পাবো। প্লিজ খুবই ইমারজেন্সি প্লিজ প্লিজ প্লিজ তাড়াতাড়ি জানাবেন।


শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

গ্যাস সমস্যা আলসারের সমস্যা হলে ঔষধের মাধ্যমে নিরাময় করা সম্ভব। একজন গ্যাস্টোএন্টারলোজি বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খেতে পারেন।

তেলে ভাজা খাবার, অতিরিক্ত ঝাল, চর্বি, মসলা, মিষ্টি, অর্থাৎ যেসব খাবার হজম করতে সমস্যা হয়, সেগুলো খাবার তালিকা থেকে আস্তে আস্তে কমিয়ে দিয়ে হালকা খাবার খান৷ যেমন আপনার খাবারের তালিকায় থাকতে পারে মাছ, অল্প মাংস, সবজি, আলু ইত্যাদি৷ এছাড়া খালি পেটে ফলের রস বা টক জাতীয় খাবার একেবারেই নয়৷

আঁশযুক্ত খাবার: ডাক্তারি ভাষায় টক খাবার বলতে বোঝায় মুরগির মাংস, মাছ, ভাত, মসুরের ডাল ইত্যাদি৷ এ ধরনের খাবার খাওয়ার পর অ্যাসিড হতে পারে৷ তাই আলু, রুটি, সিম, মটরশুটি, মুগের ডাল, কলাইয়ের ডাল ইত্যাদি খাবার ‘টক’ খাবারের সাথে মিশিয়ে খেলে অম্বলের সম্ভাবনা অনেক কমে যায়৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি রোজ সকালে খালি পেটে ১গ্লাস আমলকি ভেজানো জল খান।আগের দিন রাতে ১টা আমলকি ঝাঝরিতে পেষ্ট করে ১গ্লাস জলে ভিজিয়ে রাখুন।সকালে জল ছেকে খালি পেটে রোজ খান আর ১ঘন্টা পরে চা বা সকালের খাবার খান।এতে আপনার দেহ উজ্জ্বল হবে আর গ্যাস ও হবে না।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ