ভাই আমাৱ চোখের নিচে কালো দাগ হয়েছে ৷ এর কি কোন সমাধান আছে? যদি থাকে তাহলে দয়া করে একটু দ্রুত বলুন ৷
শেয়ার করুন বন্ধুর সাথে
bfbijoy

Call

চোখের নিচে কালো দাগ দুর করতে আপনি মুসুরি ডাল বেটে তার

সাথে ডিমের সাদা অংশ এক সাথে মিশিয়ে লাগাতে পারেন কিছুটা ফর্শা হবে।

তাছারা লেবুর রসে তুলা বিজিয়ে ঘষতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

চোখের নিচে কালো দাগের অন্যতম প্রধান কারণ হল পর্যাপ্ত ঘুম না হওয়া। তাই সর্বপ্রথম পর্যাপ্ত ঘুমের অভ্যাস করতে হবে। ঠিকমতো না ঘুমালে এ দাগ সারানো খুব সহজ হবে না।

চোখের নিচের কালো দাগ মুছে ফেলতে আপনি ঘরোয়া টিপস অনুসরণ করতে পারেন: 

১. আলু ভালো কর পেস্ট করে এর রস একটি কটন বলে নিয়ে চোখের ওপর ১৫ মিনিটের জন্য ঢেকে রাখুন। খেয়াল রাখবেন, পুরো চোখ যেন ঢেকে থাকে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে চোখ ধুয়ে ফেলুন।  

২. কমলার রসের সাথে দুই-এক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি চোখকে আরো উজ্জ্বল করে তোলে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call
image



চোখের নিচে কালি দূর করার ৫ টি ঘরোয়া উপায় জেনে নিই।

টমেটোঃ

টমেটো চোখের নীচের কালো দাগ দূর করতে অনেক কার্যকরী ভূমিকা পালন করে। এর সাথে সাথে আপনার ত্বককে করবে কোমল লাবন্যময়। ১ চা চামচ টমেটোর রস, ১ চাচামচ লেবুর রস মিশিয়ে নিন। এটি চোখের নিচে লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি দিনে ২ বার করা চেষ্টা করুন। টমেটোর রস , লেবুর রস আর সাথে পুদিনা পাতা যোগ করে তৈরি করে নিতে পারেন দারুন একটি হেলথ ড্রিংক। এটি আপনার চোখের নীচের কালি ভিতর থেকে দূর করতে সাহায্য করবে।

আলুর পেষ্টঃ

১/২ টি আলু পেষ্ট করে রস বের করে নিন। ছোট ছোট তুলার বল করে সেটি আলুর রসের মধ্যে ভিজিয়ে নিন। এখন চোখ বন্ধ করুন এবং তুলাটি চোখের ওপর রাখেন। তুলা এমনভাবে রাখবেন যাতে চোখের নিচের কালি পড়া স্থানটি ঢেকে যায়। এইভাবে ১০/ ১৫ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

ঠাণ্ডা চায়ের ব্যাগঃ

চায়ের ব্যাগ দিয়ে ও চোখের নিচে কালি দূর করা সম্ভব। সবুজ বা কালো চায়ের ব্যাগ ঠান্ডা করে নিন। আপনার চোখের ওপর ঠান্ডা চায়ের ব্যাগটি রাখুন। ১০/ ১৫ মিনিট পর চায়ের ব্যাগ সরিয়ে ফেলুন। দিনে ২/৩ বার করার চেষ্টা করুন।

ঠান্ডা দুধঃ

প্রতিদিন ঠাণ্ডা দুধ ব্যবহারে আপানার চোখের নীচের কালো দাগ দূর করে থাকে। তুলার বল ঠাণ্ডা দুধে ভিজিয়ে নিন। ভেজা তুলার বল আপানার চোখে ওপর রাখুন। ১০/১৫ মিনিট পর তুলা সরিয়ে নিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন করাতে আপানার চোখের নীচের কালির দাগ করবে।

কমলার রসঃ

কমলার রস চোখের কালি দূর করার অন্যতম একটি উপায়। কমলার রসের সাথে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে নিন। এটি চোখের নিচে লাগান। এটি শুধু চোখের নীচের কালি দূর করবে না আপনার চোখের গ্লো বাড়িয়ে দিবে বহুগুণ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

চোখের নিচের কালি দুর করতে, যে কোন একটি পদ্ধতি ব্যবহার করুন।



1) আলু কে থেতলে রস বের করে একটি বাটিতে নিন।

তুলাকে বল এর মত তৈরি করুন তারপর তুলা আলুর রস এ ভিজিয়ে চোখের নিচে ও চোখ এর পাতায় লাগান। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।



2) অথবা একচামচ টমেটোর রস এর সাথে একচামচ লেবুর রস মিশিয়ে তা আলতো করে চোখ এর নিচে দশ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে প্রতিদিন দুইবার করে ব্যাবহার করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ