ইন্ডিয়ার কিছু টিভি চ্যানেলে রোগা শরীর স্বাস্থ্যবান করার জন্য বডি মাস গেইনার নামে একটি বিজ্ঞাপণ দেয় যেটা খেলে নাকি রোগা শরীর স্বাস্থ্যবান হয়। ওরা বিজ্ঞাপনে আরো বলে যে বডি মাস গেইনার নাকি প্রাকৃতিক উপায়ে তৈরি এবং এটার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই। আমি জানতে চাচ্ছি যে এই গুলো সত্যিই কাজ করে মানে এই গুলো খেলে কি সত্যিই রোগা শরীর স্বাস্থ্যবান হয়??? আর আমার বয়স ১৮ আমি যদি এটা খাই তাহলে আমার রোগা শরীর কি স্বাস্থ্যবান হবে??
শেয়ার করুন বন্ধুর সাথে
উক্ত বিজ্ঞাপন গুলো বেশীর ভাগ ক্ষেত্রেই ভুয়া আর যদিও বা যা কাজে দেবে তার চাইতে অনেক বেশী ক্ষতি হবার সম্ভাবনা থাকে । ধরুন একটা বিজ্ঞাপন দেয় যে ২-৩ ইঞ্চি লম্বা হন এক ফাইলই যথেষ্ট । এই যে কথা টা বলে যে তারা একটা ফাইল বিক্রি করে আর ফাইল খেয়ে যদি কাজ ই হত তবে আর মানুষ খাটো থাকতো না । একটা বাস্তব ঘটনা বলছি , আমার এক বন্ধু ওই রকম এক হারবালের দোকানে গিয়েছে সাথে তার সৈনিক মামাকে নিয়ে । তারা ওই যায়গাতে গিয়ে একটা ফাইল কিনতে চাইছে এবং সাথে গ্যারান্টি চাইছে কিন্তু ওই দোকানি তাদের ফিরিয়ে দেয় । এর দ্বারা এই প্রমান হয় না যে এই সব ভুয়া ??
ভাই ওই সব ইন্ডিয়ান বিজ্ঞাপনে কান না দিয়ে যে টাকা দিয়ে ওই সব ফাইল কিনবেন ভাবতেছেন ওই টাকা দিয়ে বেশী বেশী শাঁক সবজি , ফল মূল, প্রতিদিন সকালে খালি পেটে কাঁচা ছোলা খান , এবং ভালো ভালো খাবার খান দেখবেন এমনিতেই আপনার শরীর ঠিক হয়ে যাবে ।
ধন্যবাদ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call
এগুলো মুলত বিজ্ঞাপন!
তাহলে কেউ রোগা থাকতো না, সবাই
স্বাস্থ্যবা হয়ে যেত।
এগুলো সেবন করলে খাওয়ার  অতিরিক্ত
রুচি বেড়ে যাবে ফলে বেশি খাওয়া হবে, তাই
সাময়িক ভাবে শরির মোটা দেখাবে।

এর ফলে শরির ও লিভার কিডনির উপর
চাপ পরে।
এটি খাওয়া বন্ধ করলে আবার চিকন হয়ে
যাওয়া সহ, অরুচি খিটখিটে মেজাজ সহ
নানা উপসর্গ দেখা দিবে।
তখন রুচি
বাড়ার ভিটামিন ও কাজ হবেনা
এটি নেশার মতো কাজ করে যতক্ষন খাবেন
ততক্ষণ শরির ফুলতে থাকবে, খাওয়া বন্ধ
করলে, সাভাবিক খাওয়ার রুচি ও চাহিদা
কোন টাই থাকবেনা।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ