১-তাহরীকে খতমে নবুওয়াত ২-ইসলামি ফন্ট  ৩-জামাত শিবির ৪-হেফাজতে ইসলাম ৫- আহলে হাদিস বা অনান্য সটিক উওর দিবেন


শেয়ার করুন বন্ধুর সাথে
usmanahmad

Call

আপনার বর্ণিত সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে বিশুদ্ধ আক্বীদা পোষণ করে হেফাজতে ইসলাম। কিন্তু ইহা কোনো রাজনৈতিক সংগঠন নয়।তাই ইসলামী রাজনীতি করতে হলে "জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ" কে সবচে বিশুদ্ধ আক্বীদা পোষণককারী হিসেবে গ্রহণ করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
tanjir

Call
ভাই আপনার প্রশ্নের উত্তর এক কথায় দেওয়া সম্ভব নয়। বাংলাদেশে অনেকগুলো ইসলামিক দল আছে। সবাই বলে তারা সঠিক পথে আছে। কিন্তু আসলে সঠিক দল  একটা। আর সেটা আপনাকেই খুঁজে নিতে হবে। আর আপনি কিভাবে খুঁজবেন সেটা বলছি- ইসলাম হল পরিপূর্ণ জীবন ব্যবস্থা। এখানে আপনার জন্য পরিপূর্ণ গাইড লাইন দেয়া আছে। আর সেটা হচ্ছে পবিত্র কুরআন এবং সহীহ হাদীস। আপনি কুরআনের তাফসির এবং হাদীস পড়ে সিদ্ধান্ত নিতে পারেন। তবে আপনাকে অবশ্যই একটা ব্যাপার মাথায় রাখতে হবে বর্তমান অনাচার-পাপাচারের যুগে ১০০% বিশুদ্ধ কেউ নেই। কারন ইসলামের সোনালী  যুগের মুসলীমদের মত ঈমানদার এখন পাওয়া খুব কঠিন। তবে তাই বলে আপনি আপনি মুখ পিরিয়ে নিতে পারবেননা। কারণ ইসলামী দল করা বা ইসলামী আন্দোলন করা প্রত্যেক মুসলমানদের জন্য ফরজ। আমি আপনাকে আরো সহজ করে দেই, একজন বিখ্যাত মুসলিম মনিষী বলেছেন-
 "যখন হক্কপন্থীদের চিনতে তোমার অসুবিধা হয় তখন তুমি লক্ষ কর বাতিলের তীর কোনদিকে যাচ্ছে, কারণ তুমি তাদের চিনতে ভূল করলেও ইসলামের শত্রুরা তাদের চিনতে মোটেই ভূল করে না" 
তাই আপনি আগে ইসলামের শত্রু কারা তাদের চিহ্নিত করেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আহলে সু্ন্নাত ওয়াল জামাত..

আরো থাকতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বাংলাদেশে অনেক ইসলামী দল আছে। কিন্তু দুখের বিষয় হল সবার আকিদা একরকম নয়। কারো আকিদা ভ্রান্ত, কারো ভেজাল যুক্ত, কারো সঠিক। আপনি কিভাবে চিনবেন কে হক আর কে বাতিল। এ জন্য উলামায়ে কেরাম একটি মানদণ্ড নির্ধারণ করেছেন। আর তা হল যারা " আহলে সুন্নাহ ওয়াল জামায়াত " আকিদায় বিশ্বাসী। তারাই হল সঠিক আকিদায়। এই আকিদায় বিশ্বাসী কয়েকটি দলের নাম নিচে দেওয়া হল। ১ বাংলাদেশ ইসলামী আন্দোলন( চরমনাই) ২ খেলাফত আন্দোলন( হাফেজ্জী হুজুর) ৩ ইসলামী মোর্চা ( মুফতি আমিনী) ৪ জমিয়তে উলামায়ে ইসলাম। ৫ খেলাফত মজলিস (শাইখুল হাদীস আজীজুল হক) ৬ খতমে  নবুওয়াত আন্দোলন ৭ খতমে  নবুয়ত মুভমেন্ট । ৮ নবগঠিত, ন্যাশনাল মুভমেন্ট ( জাগ্রত কবি মুহিব খান) ইত্যাদি।  এ সব গুলোর সমন্ময়ে গঠিত সর্বশেষ দল "হেফাজতে ইসলাম। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ