Call

ফোনে বেশি বেশি এ্যাপস ইন্সটল করে রাখলে ফো স্লো হয়ে যায় । তাছাড়া আপনার ফোনের সম্ভবত র্যাম কম কিন্তু আপনে সেটার তুলনায় মাত্রারিক্ত নেট ব্যবহার করছেন । ফোনে কম এ্যাপস ইন্সটল রাখুন,ফোন মেমরি যথেষ্ট ফাকা রাখুন,মাত্রারিক্ত ফোন ব্যবহার থেকে বিরত থাকুন । আশা করি আর সমস্যা হবে না ।

Talk Doctor Online in Bissoy App
TarikAziz

Call

স্মার্টফোন গরম হয়ে গেলে---

★★.১. ব্যাটারি চার্জ দেওয়ার সময় ফোনের ব্যবহার একদম বন্ধ করে দিন। কোনও ধরনের ভিডিও বা গেম খোলবেন না। এভাবেই আপনার স্মার্টফোনটি গরম হওয়া থেকে আটকাতে পারেন।

.

★★.২. ফোনে নেটওয়ার্ক ভালো না থাকলে সহজেই ফোনটি গরম হয়ে ওঠে। কারণ, আপনার ফোনটি প্রতি মুহূর্তে ভালে নেটওয়ার্কের খোঁজে থাকে।

তাই চেষ্টা করুন যাতে আপনি প্রতি সময় ভালো নেটওয়ার্ক এরিয়ার মধ্যে থাকতে পারেন।

যদিও, কোনও ভাবে তা না করতে পারেন তাহলে ফোনটি গরম হয়ে উঠলে সেটিকে ফ্লাইট মুডে দিয়ে দিন। অল্প সময়ের মধ্যেই তা ঠান্ডা হয়ে যাবে।

.

★★.৩. আপনার স্মার্টফোনটি থেকে অপ্রয়োজনীয় অ্যাপগুলো মুছে ফেলুন। এর ফলে ফোনে ব্যাকগ্রাউন্ড অ্যাকটিভিটি অনেকটাই কমে যাবে। আর তাতেই ঠান্ডা থাকবে ফোনটি।

.

★★.৪. সাময়িকভাবে ইন্টারনেট কানেকশন বন্ধ করলে ফোন ঠান্ডা হয়ে যাবে।

.

★★.৫. অনেক্ষণ একটানা ব্যবহারের পর ফোন গরম হলে রিস্টার্ট দিন।


;ধীরে কাজ করছে প্রিয় মোবাইল ---

★১. মোবাইলের অপ্রয়োজনীয় অ্যাপগুলো আনইনস্টল করুন।

★ ২. আপনার মোবাইলের স্টোরেজের অপ্রয়োজনীয় ডেটা ডিলিট করুন। স্টোরেজ বাড়ার সাথে সাথে মোবাইলের কাজের স্পিডও বাড়বে।

★৩. মোবাইলের ‘ক্যাশড ডেটা’ ক্লিয়ার করুন। কারণ এগুলো শুধু মোবাইলের জায়গায় নষ্ট করে না বরং আপনার মোবাইলের বিভিন্ন অ্যাপকেও স্লো করে দেয়।

★৪. আপনার এসডি কার্ড এর দিকেও খেয়াল রাখুন। সম্ভব হলে হাইস্পিড এসডি কার্ড ব্যবহার করুন। আপনি যদি স্লো এসডি কার্ড ব্যবহার করেন তাহলে তা আপনার মোবাইলের ডাউনলোড স্পিডকেও স্লো করে দেবে।

★৫. সবশেষে আপনার মোবাইলের অপ্রয়োজনীয় ফাইল ডিলিট করতে অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন। যা আপনার মোবাইলের স্পিডকে বাড়াবে। 

Talk Doctor Online in Bissoy App