এখন যদি  সৈনিক পদে গিয়ে পরালেখা চালিয়ে যাই পরে কি অফিসার পদের জন্য আবেদন করতে পারব


শেয়ার করুন বন্ধুর সাথে
Jewel Rana

Call

অফিসার হওয়ার জন্য যে সকল যোগ্যতার দরকার হয়, তা যদি আপনার মাঝে থাকে, তাহলে আপনি অবশ্যই অফিসার পদে আবেদন করতে পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আরমি হতে হলে আপনার শারিরীক গঠন ভাল হতে হবে | আর আপনার একটি ভাল রেজাল্ট থাকতে হবে |

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আবেদন করতে পারবেন। কিন্তু চাকরি না হওয়ার সম্ভাবনা অনেক বেশী। কেননা অফিসার পদে আবেদন করতে SSC ও HSC দুইটাতেই GPA-5 থাকতে হবে। আর আর্মি সৈনিক হিসেবে চাকরী করতে গেলে ছয়মাস ট্রেনিং প্লাস আরো অনেক কষ্ট করে HSC তে GPA-5 পাওয়া অনেক কষ্ট সাধ্য ব্যাপার। আর GPA-5 না পেলে তো এপ্লাইই করতে পারবেন না।


এবার আসি দ্বিতীয় কথায়ঃ  শুধু GPA-5 পেলেই চলবে না। আপনাকে ভালো ইংলিশ পারতে হবে, শুধু ভালো না , অনেক ভালো ইংলিশ পারতে হবে। এটিচিউট অসাধারণ হতে হবে, অনেক মেধাবী হতে হবে, চোকস হতে হবে। এক কথায় Truly Talented ছাড়া অফিসারে চান্স পাওয়া অনেক কঠিন। ISSB তে শুধু এই বিষয় গুলোই অনেক গুরুত্ত দেয়। আর এই সব গুণাবলীর অধিকাংশই লাভ করে অনেকে ইন্টারমিডিয়েট সময় টাতে। সো এই সময় নষ্ট করা ঠিক হব না।

আর ফাইনালি ব্যাপার হচ্ছে, সৈনিক থেকে অফিসারে আসাটা অফিসাররা পছন্দ করে না।তাই, বাদ দেওয়ার ইন্টেনশন থাকে বেশী। #এখন আপনার যদি টাকার অনেক ক্রাইসিস থাকে, চাকরীর খুব দরকার থাকে, এবং খুব বেশী টেলেন্টেড না হোন, তাহলে সৈনিকে দাড়াতে পাড়েন, এবং মনের শান্তির জন্য অফিসারে ট্রাই করতে পাড়েন।
#আর আপনার যদি টাকা পয়সার ভীষণ ক্রাইসিস না থাকে, আপনার ভালো মেধা থাকে, আপনি যদি আশাবাদী হোন, তাহলে HSC এর পর একদম অফিসারে আবেদন করাটাই হবে সবচেয়ে বুদ্ধিমানের কাজ।  আরেকটা ব্যাপার হচ্ছে, অফিসারে না হলেও আপনার চাকরীর বয়সতো থাকবেই, আপনি পরের বছর আবার সৈনিকে ট্রাই করবেন। 
সো আগে অফিসার ট্রাই করেন, না হলে সেটা অন্য ব্যাপার ......।।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ