আমাকে বাঁচান///////


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মুজিলা অথবা গুগল ক্রম softwaer ব্যবহার করুন । অন্যান্য ব্রাউজার চেয়ে কম এমবি কাটে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

১। অ্যাড ব্লকার ব্যাবহার

আমাদের অতিরক্ত ইন্টারনেট ডাটা ইউজের প্রধান কারন হচ্ছে ওয়েবসাইট গুলোর অতিরিক্ত বিজ্ঞাপন বা অ্যাড। মাত্রাতিক্ত অ্যাড ব্যাবহারের ফলে সেইসব অ্যাড আমাদের অতিরক্ত ডাটা খরচ করে ফেলছে আর আমাদের নেট তারাতারি শেষ হয়ে যাচ্ছে।  এর থেকে বাচার উপায় হচ্ছে ব্রাউজারে অ্যাড ব্লকার এর অ্যাডঅন ইউজ করা আমি নিচে একটি বহুল ব্যাবহারকৃত অ্যাডঅন এর ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি। এই অ্যাডঅনটি ব্যাবহার করলে নেট ডাটা খরচ অনেকাংশে কমে যাবে।

২) প্রক্সি ব্রাউজার ব্যাবহার করা

হ্যা, এটা নেট ইউজ কমানোর আরেকটি ভালো উপায়। সাধারণত মজিলা ফায়ারফক্স বা গুগল ক্রোম জাতীয় ব্রাউজার অতিরক্ত ডাটা কেটে নেয়। এর চেয়ে যদি আপনি অপেরা ব্যাবহার করেন তাহলে অনেক কম নেট ইউজ হবে পাশাপাশি খুব দ্রুত ব্রাউজিংও করতে পারবেন! আমি নিজেই এখন অপেরা ব্যাবহার করছি এবং এর ভক্ত হয়ে গেছি! 

৩) ভাইরাস রিমুভ করা

হ্যা, আপনার কম্পিউটারে যদি প্রচণ্ড ভাইরাসের আক্রমন হয় তাহলেও কিন্তু অতিরিক্ত নেট ডাটা খরচ হতে পারে। তাই এর থেকে বাচার উপায় হচ্ছে একটি ভালো এন্টিভাইরাস ইউজ করা। ভালো অ্যান্টিভাইরাস অর্থাৎ ইন্টারনেট থেকে ডাউনলোড করা পাইরেসি অ্যান্টিভাইরাস না! ভাল দেখে একটা ক্যাস্পারস্কি, নরটন অথবা ম্যাকাফি এন্টিভাইরাস কনে ফেলুন আর ভাইরাস থেকে মুক্তি পেয়ে যাবেন!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

অটো উইন্ডোজ আপডেট বন্ধ করার পাশাপাশি ব্রাউজারে আপনার ডাটার নিয়ন্ত্রন করতে পারবেন। তার জন্য যেকোন url বসানোর পূর্বে www এর জায়গায় m. বসিয়ে নিন। তবে মাঝে মাঝে অতিরিক্ত মেগাবাইট কাটার জন্য সিম কোম্পানির জালিয়াতি থাকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ