Call

image

 প্রত্যাশা থাকে সুন্দর একটি ত্বকের। সুন্দর ত্বকের মাধ্যমে নিজেকে সাবলীলভাবে উপস্থাপন করা যায়। তাই উজ্জ্বল এবং সুন্দর ত্বকের জন্য ভাবনার যেন শেষ নেই। সপ্তাহ শেষ না হতেই ছুটতে হয় বিউটি পার্লারে। তবে পার্লার নয়, চাইলে আপনি ঘরে বসেই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে পারেন। আপনার জন্য থাকছে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর তেমন ৭টি টিপস।

১. শসার রসের সাথে ওটমিল: এই পদ্ধতিতে প্রথমে গোলাপজল দিয়ে মুখ ধুয়ে নিন। এরপর ওটমিল দিয়ে ১০ মিনিট খুব ভালোভাবে ম্যাসাজ করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এরপর শসার রস দিয়ে আবার ম্যাসাজ করে কিছুক্ষণ রাখুন। মিনিট দশেক পরে ধুয়ে মুখে ময়েশ্চারাইজার লাগান।

২. মধু এবং লেবুর রস: মধু এবং লেবুর রস ত্বকের জন্য খুবই উপকারি। আর স্বাস্থ্যোজ্জ্বল ত্বকের জন্য বেশ কার্যকর। আধা টেবিল চামচ মধুর সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে প্যাক তৈরি করুন। প্যাক রেডি হলে মুখে লাগিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করুন। ১০-১৫ মিনিট এভাবেই রেখে দিন। তার পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ব্রণের জন্যও উপকারি।

৩. অ্যালোভেরার রস সাথে অলিভ অয়েল: এক টেবিল চামচ অ্যালোভেরার রসের সঙ্গে এক চা চামচ অলিভ অয়েল মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। কিছুক্ষণ ম্যাসাজ করে ধুয়ে ফেলুন। এতে ত্বক উজ্জ্বল হওয়ার পাশাপাশি নরম ও মসৃণ হবে।

৪. গোলাপজল, গ্লিসারিন ও লেবুর রস: প্রথমে এক টেবিল চামচ গ্লিসারিনের সঙ্গে এক চা চামচ লেবুর রস ও এক চা চামচ গোলাপজল মিশিয়ে একটি প্যাক তৈরি করে ফেলুন। প্যাকটি ১০ মিনিট মুখে ম্যাসাজ করুন। আরও ১০ মিনিট অপেক্ষা করে ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৫. গোলাপজলের সাথে ভিটামিন-ই ক্যাপসুল: ত্বকের জন্য গোলাপজল সবসময় কাযকর। এই থেরাপিতে দুটি ভিটামিন-ই ক্যাপসুলের সঙ্গে এক চা চামচ গোলাপজল মিলিয়ে প্যাক তৈরি করে মুখে লাগান। ১০ থেকে ১৫ মিনিট পর হালকা ম্যাসাজ করে মুখ ধুয়ে ফেলুন।

৬. হলুদ গুঁড়া এবং মিল্ক ক্রিম: আদিকাল থেকেই রূপচচায় হলুদের প্রাধান্য বেশি। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সামান্য হলুদ গুঁড়ার সঙ্গে আধা টেবিল চামচ মিল্ক ক্রিম মিশিয়ে সঙ্গে মুখে লাগান। ১৫ মিনিট রাখুন এরপর ধুয়ে ফেলুন। এতে ত্বক অনেক দ্রুত উজ্জ্বল হবে।

৭. টক দই এবং বেসন: এক টেবিল চামচ টক দইয়ের সঙ্গে এক চা চামচ বেসন মিশিয়ে প্যাক বানিয়ে মুখে লাগান। ১৫ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

গার্নিয়ার ম্যান একনোফাইট ফেসওয়াস ও ফেয়ার হ্যান্ডসম ক্রিম ব্যাবহার করুন।দেখবেন ত্বকক উজ্জ্বল হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Yakub Ali

Call

নিয়মিত ফেসওয়াস ব্যবহার করুন, এবং

সাথে সিরাপ ছাফী টি খেয়ে দেখুন।

Upload failed: [object Object]image

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ