Call

আসলে উপবিত্তি পাবেন কিন্তু সেখানকার কেরানির সাথে কথা বলুন তিনি ব্যাবস্তা করে দিতে পারেন।যারা গরিব মেধাবি তাথের জন্য উপ বিত্তি দেওয়া হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

উপবৃত্তি মূলত গরীব ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য। সেক্ষেত্রে আপনি পাবেন। আপনি নিয়োমিত পলিটেকনিকে উপস্থিত হবেন। আর খবর রাখবেন উপবৃত্তি ফর্ম কলেজে ছাডছে কিনা। উপবৃত্তি ফর্ম ছাড়লে তা সঠিক ভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী নির্ধারিত তারিখের মধ্যে ফর্মটি জমা দিয়ে দিন। তার পর ১-২ মাসের মধ্যেই নোটিশ বোর্ডে উপবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীদের তালিকা ঘষণা করা হবে। সেখানে থেকে দেখে নিন আপনি উপবৃত্তি পাবেন কি না। উপবৃত্তি প্রাপ্ত হলে আপনি প্রতি সেমিস্টারে ৪৮০০টাকা করে পাবেন। তবে প্রথম সেমিস্টারের টা দ্বিতীয় সেমিস্টারে পাবেন। যখন উপবৃত্তির টাকা আসবে তখন নোটিশবোর্ডেই নোটিশ দিয়ে দেওয়া হবে। এর পর পলিটেকনিক থেকে প্রাপ্ত চেকটি দিয়ে অগ্রণী ব্যাংকে  টাকা উত্তলন করতে হবে। তবে কোনো সেমিস্টারে রেফার্ট (কোনো সাবজেক্টে ফেল) বা ইয়ার লস (তিন টা সাবজেক্টের অতিরিক্ত সাবজেক্টে ফেল করলে) পরবর্তী সময়ে আপনার উপবৃত্তি প্রদান বাতিল বলে ঘষনা করা হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বিশ্বব্যাংক কতৃক একটা উপবৃত্তি আছে যেটা আর্থিক এবং অনুপ্রেরণার জন্য দেওয়া হয়। আপনি কলেজ এ যাওয়ার পর কিছুদিনের মধ্যে আপনাকে বিশ্বব্যাংক কতৃক উপবৃত্তি এর আবেদন এর জন্য ফরম দেওয়া হয়। উক্ত ফরম পূরণ করে সাবমিট করলে,তারপর বিচার বিশ্লেষণ করে এই উপবৃত্তি দেওয়া হয় ৬মাস পর পর। আবার ভালো পড়ালেখা অর্থাৎ সেমিস্টার প্রতি ভালো রেজাল্ট এর জন্য প্রতি সেমিস্টার এ ১৬৫০টাকা করে দেওয়া হবে,এতে আবেদন বা অন্য কিছু করার দরকার নেই।এটা ডিফেন্ড করে আপনার সেমিস্টার রেজাল্ট এর উপর।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ