আমি এবার এস এস সি পরীক্ষায় জি পি এ 4.72 পেয়েছি ।আমি এখন কোন লাইনে পড়বো ?আর আমি কী ভালো কোনো জায়গায় ভর্তি হতে পারব ।আমি রংপুর এ থাকি ।প্লীজ বিস্তারিত বলবেন কীভাবে ভর্তি হতে হয়।আর চয়েজ দেওয়ার বিষয় টা বলবেন?
শেয়ার করুন বন্ধুর সাথে
AbdulHalim

Call

আপনি কোন লাইনে পড়বেন তা একান্ত আপনার নিজের সিদ্ধান্ত, এটা নির্ভর করে আপনি ভবিষ্যতে কি হতে চান বা আপনার লক্ষ্য কি তার উপর।নিজের লক্ষ্য স্হির করুন আর লক্ষ্যের দিকে ধাবিত হোন,লক্ষ্য আর্জনে অবিচল থাকুন,সফলতা আসবেই।

কোন গ্রুফ থকে পাশ করছেন তা বলেন নি,তবুও আপনার রেজাল্ট ভাল।ইচ্ছে করলে টেকনিক্যাল লাইনে পড়তে পারেন।ডিপ্লোমা ও বিএসসি করে ভালো ক্যারিয়ার গঠন করতে পারেন।আবার জেনারেল লাইনে পড়ে ভালো ক্যারিয়ার গঠনের অনেক রাস্তা রয়েছে।তাই সিদ্ধান্ত আপনাকেইনিতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপ নি জেনারেল লাইনে পড়া-শুনা চালিয়ে যান। তবে যদি খুব দ্রুত কর্মমক্ষেত্রে প্রবেশের ইচ্ছা থাকে তবে প লিটেক নিকে পড়তে পারেন। তবে সবচেয়ে ভালো হবে যদি HSC এর পর কোনো সাব্জেক্টের উপর ডিপ্লোমা BSC করেন।আর হতাশ হওয়ার কিছু নেই। আপনার Versity Admission আপনার জিপি-এ নয়। মেধা ও ভর্তি প রিক্ষায় ভালো করার উপরই নির্ভর করবে।কোন সাব্জেক্ট নিয়ে পড়বেন তা Admission exam এ আপনার পাওয়া নাম্বার এবং নেক্সটে আপনার চয়েজের উপর নির্ভর করবে।ঢাকা মহানগরী বা আশে পাশের কলেজগুলোতে আপনি Division Quota য় চান্স পেতে পারেন।

আর বগুড়ায় আজিজুল হক খান কলেজ, শাহ সুলতান কলেজ চয়েজে রাখতে পারেন।বগুড়ার কলেজগুলো সম্পর্কে আমার এর বেশি জানা না থাকা খুব বেশি সাজেশন দিতে পারলাম না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ