শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call
image
#9 ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, এ বছরের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রত্যেকটি মহল্লার প্রত্যেকটি ঘরে ডিএমপি পুলিশ গিয়ে দরজায় কড়া নেড়ে বলবে- আপনি ভালো আছেন তো? আপনাকে কোনো সাহায্য করতে পারি?
 
আজ শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘ইমপ্রুভ ইনস্টিটিউশন রেসপন্সেস টু চিলড্রেন কনফ্লিক্ট কন্টাক্ট উইথ ল’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
আছাদুজ্জামান বলেন, ঢাকা মহানগরীতে এ কাজটি আমি শুরু করেছি। উঠান বৈঠক করেছি। ইতোমধ্যে মন্ত্রী ও আমাদের কর্মকর্তারা এভাবে যাওয়া শুরু করেছেন। এজন্য সামাজিক আন্দোলন করতে হবে।
 
তিনি আরো বলেন, আজকে রাস্তায় ট্রাফিক আইনের কথা বলছি। কেউ মানে না। একদিনে এটি মানাতে পারবো না। আমি শুরু করেছি, উল্টো পথে গাড়ি চালানো যাবে না। স্টিকার দিয়ে, হাইড্রোলিক হর্ন দিয়ে গাড়ি চালানো বন্ধসহ সবকিছু একসঙ্গে সমাধান করা যাবে না।
 
ঐশীর উদাহরণ টেনে তিনি বলেন, ইদানীং শিশুরা অনেক ধরণের বড় অপরাধে জড়িয়ে পড়েছে। তাদের অপরাধ থেকে ফিরিয়ে আনতে কাউন্সেলিং করা দরকার। এজন্য সবার সহযোগিতা দরকার। শিশুদের অধিকার সর্বক্ষেত্রে আন্তরিকভাবে দেখতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ