শেয়ার করুন বন্ধুর সাথে
Manik Raj

Call

#9  ২৪ বছর বয়সী কেশব বানসাল। ভারতের মোবাইল হ্যান্ডসেট প্রস্তুত কম্পানি ইনটেক্স টেকনোলজির ডিরেক্টর। বাবা নরেন্দ্র বানসাল। চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর ওই কম্পানির। আর আইপিএলের একটি ফ্রাঞ্চাইজি চালানোর প্রস্তাবে বাবাকে রাজি করাতে কেশবের লেগেছিল মাত্র ২০ মিনিট! কেশব এখন বিলিয়ন ডলারের টি-টোয়েন্টি লিগের নতুন দল গুজরাট লায়ন্সের মালিক। আইপিএল দলগুলোর মধ্যে সর্বকনিষ্ঠ মালিক কেশব। আর তার দল লায়ন্স সোমবার প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৫ উইকেটে হারিয়ে দারুণ শুরু করেছে।

কিভাবে আইপিএলের দল চালানোর আইডিয়া এলো মাথায়? কেশব বলছিলেন, "গত বছর বিসিসিআইয়ে (ভারতীয় ক্রিকেট বোর্ড) গিয়েছিলাম ইনটেক্সের একটি দীর্ঘমেয়াদি স্পন্সর চুক্তি নিয়ে। এটা নিলামের ৬ মাস আগের ঘটনা। ঘটনাক্রমে একজন বিসিসিআই কর্মকর্তা একটি দল করার আইডিয়া দিলেন। অফিসে ফিরে গবেষণা করে আমার বাবার কাছে আনুষ্ঠানিক প্রেজেন্টেশন দিলাম। আমাদের মাত্র ২০ মিনিট লেগেছিল সিদ্ধান্তে পৌঁছতে। বাবা খুব সমর্থন দিচ্ছেন।"

বানসাল জুনিয়র আইপিএল দল পেয়েছেন দুই বছরের জন্য। তবে তিনি মনে করেন, আইপিএল ও তাদের ব্যবসার টার্গেট একই। তরুণরা। তাতে ইনটেক্সের মার্কেটিং লক্ষ্যও খুব পূরণ হবে। টিনেজেই ইনটেক্সের ব্যবসায় বাবার সাথে হাত লাগিয়েছেন কেশব। মার্কেটিং তার দায়িত্বে। নিজেও নানা খেলার ভক্ত। ফিটনেস নিয়ে কাজ করেন।

ভারতীয় বোর্ডের কোষাধ্যক্ষ অনিরুধ চৌধুরী বলেছেন, বয়স কম হলেও আইপিএলের একটি দল চালানোর সব গুণ আছে কেশবের মাঝে। তিনি বলছিলেন, "কেশবের পা সব সময় মাটিতে থাকে। ঠাণ্ডা চরিত্রের ছেলে। নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন। দল নিয়ে সে খুব উচ্ছাসে থাকে। ক্রিকেটার ও গুজরাট লায়ন্সের সাথে থাকা সবাইকে সম্মান দিতে জানে। এখন পর্যন্ত ফ্রাঞ্চাইজি মালিক হিসেবে নিজেকে সে সহজাতভাবেই মানিয়ে নিয়েছে।" বিসিসিআইয়ের বিভিন্ন কর্মকর্তা ও অন্য ফ্রাঞ্চাইজি মালিক নিতা আম্বানি, শাহরুখ খান, প্রিতি জিনটারাও মুগ্ধ হয়েছেন কেশবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ