আমি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে চাইই।আমি এস এস সি দিচ্ছি। কমার্স বিভাগ এ পরি। আমার স্বপ্ন আমি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হবো। আমিকি হতে পারব??? আমি এস এস সি র পর টেকনিক্যাল এ ভরতি হতে চাচ্চি। আমার কি কি করতে হবে? আর এস এস স্যার পর বন্ধে আমি কি কোর্চ করতে পারি? জ আমার পরে কাজে লাগভে। আর কোন বিষয় এ আমার বেশি পডতে হবে? কোন বিষয় বেসি জানা দরকার। আর কিবাবে ইঞ্জিনিয়ার হব বললে আমি উপক্রিত হব।
শেয়ার করুন বন্ধুর সাথে

কম্পিউটার সফটওয়্যার ইঞ্জিনিয়ার হচ্ছেন তিনি যিনি কম্পিউটার সাইন্সের বিভিন্ন টেকনিক এবং নীতি বা নিয়ম মেনে এবং ম্যাথম্যাটিক্যাল বিভিন্ন বিশ্লেষণের মাধ্যমে কম্পিউটারের বিভিন্ন অ্যাপলিকেশন ডিজাইন করেন, ডেভেলপ করেন এবং কীভাবে কাজ করবে তা নির্ধারণ করেন। অবশ্যই আপনি সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে পারবেন। টেকনিক্যাল এ পড়তে হলে আপনাকে ভালো ফলাফল করতে হবে এস এস সি তে, ৩.৫০এর উপরে পেতে হবে,অংকে ও বিজ্ঞাবভিত্তিক বিষয়গুলো তে ভালো ফল করতে হবে,আপনি অনালাইনে আপনার ভরতি-ফরম পূরণ করতে পারবেন। আর বর্তমান এ ফাঁকা সময়টিতে আপনি কম্পিউটার সংক্রান্ত ধারণা নিয়ে নিতে পারেন,৩মাসের একটি কোর্স করে। যা পরবর্তিতে আপনার কাজকে সহজ করে তুলবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি কম্পিউটার সাইন্সে পলিটেকনিকে ডিপ্লোমা করুন তারপর বি.এস.সি। প্রোগ্রামিং ল্যাংগুয়েজের উপর প্রধান্য দিবেন তাহলেই ভাল সফটওয়্যার ইঞ্জিনিয়ার হতে পারবেন ইনশাআল্লাহ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ