প্রমাণ সহকারে বলুন।
শেয়ার করুন বন্ধুর সাথে

আল্লাহ তায়ালার সর্বপ্রথম সৃষ্টি হল পানি। বুখারি ও মুসলিম সহ একাদিক হাদিসের কিতাবে মাজবুত ও শক্তিশালী সনদ দ্বারা একথা সুস্পষ্টভাবে প্রমাণিত। বুখারি শারিফের হাদিস নং ২৯৫৩ । ﻭﺭﻭﻯ ﺍﻟﺒﺨﺎﺭﻱ )2953 ( ﻋَﻦْ ﻋِﻤْﺮَﺍﻥَ ﺑْﻦِ ﺣُﺼَﻴْﻦٍ ﺭَﺿِﻲَ ﺍﻟﻠَّﻪُ ﻋَﻨْﻬُﻤَﺎ ﺃﻥ ﻧَﺎﺳﺎ ﻣِﻦْ ﺃَﻫْﻞِ ﺍﻟْﻴَﻤَﻦِ ﺳﺄﻟﻮﺍ ﺍﻟﻨَّﺒِﻲَّ ﺻَﻠَّﻰ ﺍﻟﻠَّﻪُ ﻋَﻠَﻴْﻪِ ﻭَﺳَﻠَّﻢَ ﻓَﻘَﺎﻟﻮﺍ : ﺟِﺌْﻨَﺎﻙَ ﻧَﺴْﺄَﻟُﻚَ ﻋَﻦْ ﻫَﺬَﺍ ﺍﻟْﺄَﻣْﺮِ ؟ ﻗَﺎﻝَ : ) ﻛَﺎﻥَ ﺍﻟﻠَّﻪُ ﻭَﻟَﻢْ ﻳَﻜُﻦْ ﺷَﻲْﺀٌ ﻏَﻴْﺮُﻩُ ، ﻭَﻛَﺎﻥَ ﻋَﺮْﺷُﻪُ ﻋَﻠَﻰ ﺍﻟْﻤَﺎﺀِ ، ﻭَﻛَﺘَﺐَ ﻓِﻲ ﺍﻟﺬِّﻛْﺮِ ﻛُﻞَّ ﺷَﻲْﺀٍ ، ﻭَﺧَﻠَﻖَ ﺍﻟﺴَّﻤَﻮَﺍﺕِ ﻭَﺍﻟْﺄَﺭْﺽَ ) অর্থাৎ, হযরত ইমরান ইবনে হোসাইন (রা) হতে বর্ণিত হয়েছে যে, ইয়ামানের কতেক লোক নবীজী (সা)-কে প্রশ্ন করল। তারা প্রশ্ন করে বলতে লাগল যে, আমরা আপনাকে একটি বিষয়ে জিজ্ঞেস করতে এসেছি। (প্রশ্ন উহ্য রয়েছে) প্রত্যুত্তরে রাসূল (সা) বললেন : আল্লাহ তায়ালা (তখনো) ছিলেন যখন তিনি ব্যতীত কেউ ছিলেন না। আর তখন তাঁর আরশ পানির উপর বিদ্যমান ছিল। তিনি কুরআনে সকল কিছু লিখে দিয়েছেন। আর তিনি সৃষ্টি করলেন আসমান ও জমিন।”

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মহান আল্লাহ তাআলার সর্বপ্রথম সৃষ্টি হলো কলম। -সুনানে আবু দাউদ: হাদীস নং ৪৭০০। এবং একাধিক উলামায়ে কেরাম হাদীসটিকে সহীহ বলেছেন। তাঁদের মধ্যে ইমাম বুসিরি রহ., আল্লামা শুআইব আল আরনাঊত রহ. ও মুহতারাম আলবানী মরহুমের নাম বিশেষভাবে উল্লেখযোগ্য।

عن أبي حفصة قال: قال عبادة بن الصامت لابنه يا بني إنك لن تجد طعم حقيقة الإيمان حتى تعلم أن ما أصابك لم يكن ليخطئك وما أخطأك لم يكن ليصيبك سمعت رسول الله صلى الله عليه و سلم يقول " إن أول ما خلق الله تعالى القلم فقال له اكتب فقال رب وماذا أكتب ؟ قال اكتب مقادير كل شىء حتى تقوم الساعة " يا بني إني سمعت رسول الله صلى الله عليه و سلم يقول " من مات على غير هذا فليس مني " .


قال الإمام البوصري رحمه الله: هذا إسناد صحيح رجاله ثقات.

وقال الإلباني المرحموم: صحيح

وقال الشيخ شعيب الأرنؤوط رحمه الله تعالى: حديث صحيح


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আল্লাহ তায়ালার সর্বপ্রথম সৃষ্টি হলো পানি

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ