যেতে কত টাকা লাগবে?? মাসে কত টাকা লাগবে?? একদম জেনে তারপর বলবেন??
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি লন্ডনে এস এস সি পাশ করার পর পড়াশোনা করতে পারবেন না। লন্ডনে পড়াশোনা করতে হলে আপনার কম পক্ষে এইচ এস সি পাশ করতে হবে।এবং সাথে IELTS থাকতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

লন্ডনের স্টুডেন্টস্ ভিসা রেজিমটি পয়েন্টস্ বেইজড সিস্টেমের টিয়ার-৪ এর অধীনে ঢুকানো হয়েছে এবং তা ইমিগ্রেশন রুলের প্যারা ২৪৫ দ্বারা নিয়ন্ত্রিত।পয়েন্টস্ বেইজড সিস্টেমের টিয়ার-৪ কে আবার দুটি ক্যাটাগীরতে ভাগ করা হয়েছে: টিয়ার-৪ (জেনারেল) স্টুডেন্টস এবং টিয়ার-৪ (চাইল্ড) স্টুডেন্টস্। প্রথম ক্যাটাগরীতে ১৬ বছরের উপর বয়স্ক ছাত্র/ছাত্রীরা আসতে পারবেন। অপরদিকে দ্বিতীয় ক্যাটাগরীতে ৪ থেকে ১৭ বছর বয়সের ছাত্র/ছাত্রীরা আসতে পারবে।

খরচটা কোর্সের উপর নির্ভর করে আপনি কি ধরণের কোর্স করবেন তার উপর। তারপরও মোটামোটি একটি হিসাব দেওয়া হলঃ-

 কোর্সের প্রথম বর্ষের কোর্স ফিস অথবা কোর্স যদি চলতি বা চলমান হয়, তাহলে পরবর্তী পিরিয়ড অব স্টাডির কোর্স ফিস এবং নয় মাসের লিভিং কস্ট কাভার করার জন্য পর্যাপ্ত অর্থ একাউন্টে থাকতে হবে। ইনার লন্ডন হলে বর্তমানে প্রতি মাসের লিভিং কস্ট £ ১০২০ করে ধরে নয় মাসের অর্থ আর আউটার লন্ডন হলে প্রতি মাসের লিভিং কস্ট £ ৮২০ করে ধরে নয় মাসের অর্থ একাউন্টে থাকতে হবে। অর্থের এই পরিমাণ বছরে বছরে বাড়তে পারে। তাই প্রত্যেক ছাত্র/ছাত্রী যারা আবেদন করবেন ভিসার জন্য তাদের উচিত আবেদনের পূর্বে অর্থের সঠিক পরিমাণ জেনে নিয়ে সে অনুপাতে প্রস্তুতি নেয়া। যারা ব্রিটেনের ভিতর থেকে ভিসা এক্সটেনশনের জন্য আবেদন করবে তারা যদি স্টাবলিশ প্রেজেন্স-এর শর্তাবলী পূরণ করতে পারেন তাহলে তাদের জন্য লিভিং কস্টের উপরোক্ত পরিমাণের চেয়ে অনেক কম অর্থ একাউন্টে থাকলেও চলবে। স্টাবলিস প্রেজেন্স্ এর শর্তাবলী পূরণকারী আবেদনকারী ছাত্র/ছাত্রীদের নয় মাসের পরিবর্তে মাত্র দুই মাসের লিভিং কস্ট এর অর্থ একাউন্টে দেখালেই চলবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ