Asif2025

Call
যদি ১২ অক্টোবার করে থাকেন তাহলে এটা ৯৯.৯% নিরাপদ সহবাস ছিলো, ইমাজেন্সী খাওয়ার প্রয়োজন ছিলো না, পিলের পার্শ্বপ্রতিক্রিয়ার প্রভাবের কারনে পরবর্তীতে ২/১ সপ্তাহ পর্যন্ত মাসিকের সময় পিছিয়ে  যেতে পারে ।দুশ্চিন্তা করবেন না,নিয়মিত দুধ ও ভিটামিন সমৃদ্ধ খাবার খাওয়ান। অপেক্ষা করুন মাসিক হবে। ২/৩ মান না হলে গাইনি ডাক্তারের পরামর্শ নিন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য। প্রথমত আপনাকে বলি যে আপনার প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা নেই বা থাকবে না।কেনো না আপনি মিলনের পর ইমার্জেন্সিপিল খেয়েছেন।

তাছাড়া আপনার মিন্স নিয়মিত হলে আপনি নিরাপদ সময়েই মিলন করেছেন সেক্ষেত্রে ইমার্জেন্সি পিল খাওয়ার কোণ প্রয়োজন ছিলো না ।তবে যেহেতু পিল খেয়েই নিয়েছেন সেক্ষেত্রে তেমন সমস্যা নেই তবে আপনার মাঝে এই পিলের সাইট ইফেক্ট প্রভাব ফেলতে পারে বা এই পিলের সাইট ইফেক্ট এর কারনেই মুলত আপনার মিন্সের সমস্যা হচ্ছে আসলে ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনের ফলে নারীদের দেহে থাকা দুইটি হরমোন কম বেশি হয় বা পিলের সাইট ইফেক্ট এর  কারনে অনেকেরি   মিন্স অনিয়মিত হয় আবার কারো অস্বাভাবিক ভাবে হতে থাকে। কারো মিন্সের সময় হতে মিন্স অনেক দিন পিছিয়ে যায় আবার কারো মিন্সের সময় হতে মিন্স কয়েক দিন আগেই হয়ে যায় ।আবার কারো ফোটায় ফোটায় মিন্স হয় যা সহজেই ক্লিয়ার হয় না। তাই আপনি  অপেক্ষা  করুন যেহেতু মিলনের পর ইমার্জেন্সি পিল খেয়েছে্ন সেক্ষেত্রে আপনার প্রেগন্যান্ট হওয়ার কোন চাঞ্চ নেই ।অপেক্ষা করুন আসা করি আপনার মিন্স হবে। আসা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ