গত এক মাস আগে অফিসের সিঁড়ি থেকে পড়ে আমার পায়ে প্রচন্ড আঘাত পেয়ে সম্পূর্ণ অকেজো হয়ে পড়েছিলাম, এর জন্য এক সপ্তাহ অফিসের ছুটি নিতে হয়েছে। কিন্তু পাটা ভাল হওয়ার সাথে সাথে আমাদের কর্ণফূলী সাঁকো ভেঙ্গে আবার আমার পায়ের উপর ১০-১২জন নারী পুরুষ পড়ে আগের চেয়ে আঘাত বেশি পাই, ডাক্তারের কাছে গেলে আবার ২১ দিনের বেড রেস্ট দেয়, অফিস ৭ দিনের ছুটি মন্জুর করেছে, ৭ দিন অতিক্রম হলেও এখনো পা মোটামোটি ভাল হয়নি, আরো ১৪ দিনের রেস্টের সময় বাকি আছে, কিন্তু আমার পরিবার বলছে সম্পূর্ণ রেস্ট শেষ না হওয়া পর্যন্ত অফিসে যাওয়া যাবেনা এতে পা কিছুতেই ভাল হবেনা, অন্য দিকে অফিসে বলছে এইভাবে হলে চাকরিটা থাকবেনা, মাঝখানে পড়ে আমি বিপদের মধ্যে পড়ে গেলাম, এখন পায়ের দিকে তাকাবো নাকি পেটের দিকে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

আপনি অফিসের কর্মকর্তাদের একটু ভালো করে বুঝানোর চেষ্টা করুন, তবুও তাদের আপত্তি থাকলে আপনি কষ্ট করে হলেও অফিসে যান (যদি আপনার কাজটা বসে বসে করার মত হয়), সেখানে আপনার অসহায়ত্ব দেখলে হয়তো তারা ছুটি দিতেও পারে। তবে আপনার মূল প্রশ্নের ক্ষেত্রে আমি বলবো অবশ্যই পেটের চিন্তা আগে, কিন্তু তার জন্য পা যদি মারাত্মক ক্ষতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা দেখা দেয় তাহলে পায়ের চিন্তাই করবেন। আরেকটা বিষয়ও ভেবে দেখুন, এই চাকরীটা হারালে আপনি আরেকটা চাকরী পাবেন কি?

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

যেহেতু আপনি অসুস্থ তাই, সুস্থ না হয়ে অফিসে যাওয়া ঠিক হবে না। কেন না এতে করে আপনার সমস্যা আরও বাড়তে পারে, আপনার অফিসে বুঝিয়ে বলুন না মানলে আপনি পেমেন্ট ছাড়া ছুটি নিতে পারেন। তার পরও যদি চাকরিটা চলে গেলে কিছু করার নাই, কিন্তু আপনি যদি এই অবস্থায় যান তাহলে আরও বেশি সমস্যা হতে পারে, চাকুরি গেলে চাকুরি পাবেন, কিন্তু পা গেলে তো পা পাবেন না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আফিসের বস এর কাছে একটু বিনয়ের সাথে বলুন যদি তাতেও রাজি না হয় তাহলে অফিসের সকল কর্মচারী আপনাকে একটু সাহায্য করতে বলুন।মানে সবাই যেন আপনার বস এর কাছে গিয়ে আপনার ছুটিটা মন্জুর করার জন্য একটু আবেদন করে।হয় তো তিনি এতগুলো লোকের কথা ফেলতে পারবে না।আর তাছাড়া মানুষের মন কিন্তু এত বেসি কঠিন না।উনি রাজি হয়ে যাবে বলে আশা করি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Naahid

Call

 আমাদের সমজটা এমন হয়েছে যে কেউ কারো উপর বিশ্বাস করতে চায় না। অফিসের বস হয়ত ভাবছেন আপন মিথ্যা আজুহাত দেখিয়ে কাজ ফাকি দেওয়ার চেষ্টা করছেন। আর চিন্তা করবেই বা না কেন আমরা কি সেটা করি না? হয়ত আপনি করেন না কিন্তু বেশির ভাগই করে। 

যাই হোক আপনার যদি পেটটা বাচাতে হয় তাহলে আপনাকে কষ্ট করে হলেও অফিসে যাওয়া উচিৎ । কারণ পেটের চিন্তা আগে তবে অবশ্যই খেয়াল রাখবেন যাতে আপনার পায়ে কোনো আঘাত না লাগে। সেখানে যাওয়ার পর তারা আপনার অবস্থা দেখে হয়ত না আসার জন্য বলবে।


কিন্তু হুট হাট করে চাকুরী ছাড়বেন না , এতে করে আপনি আপনার পরিবার উভয়ই গভীর সমুদ্রে পড়বেন। কারণ আমাদের দেশে একটা চাকুরী পাওয়া যে কত কষ্টের সেটা একজন বেকার কে জিঙ্গেস করলেই বুঝা যায়। 

মনে রাখবেন ভাই "অভাব যখন আসে ভালোবাসা তখন জানালা দিয়ে পালায়" কথাটা একটু তিতা হলেও সত্য।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ